For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

Copa America: টাইব্রেকারে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে উরুগুয়ে

10:41 AM Jul 07, 2024 IST | Sundeep
copa america  টাইব্রেকারে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে উরুগুয়ে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বিশ্বকাপের পরে কোপা আমেরিকা কাপ জয়ও অধরা থেকে গেল সেলেসাওদের কাছে। শনিবার কোয়ার্টার ফাইনালে ১০ জনের উরুগুয়েকে হারাতে পারল না ব্রাজিল। উল্টে টাইব্রেকারে উরুগুয়ের কাছে ৪-২ গোলে বিদায় নিলেন এনজো ফার্নান্দেজরা। সেমিফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হবে উরুগুয়ে।

Advertisement

লাসভেগাসে একদিকে ফর্মের তুঙ্গে থাকা উরুগুয়ে, অন্যদিকে নিজেদের সেরা ফর্ম খুঁজে ফেরা ব্রাজিলের জমজমাট ম্যাচ দেখার অপেক্ষায় ছিলেন সমর্থকরা। কিন্তু লাতিন আমেরিকার ফুটবলের শৈল্পিক বিষয়টি ছিল অনুপস্থিত। বরং দুই দলই গা-জোয়ারি মেজাজে খেলতে শুরু করে। উল্টে ম্যাচে ফাউলের ছড়াছড়ি দেখা গেল। কার্ড জটিলতায় মাঠের বাইরে ছিলেন ব্রাজিলের তারকা ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র। তাঁর স্থলাভিষিক্ত হয়েছিলেন ১৭ বছর বয়সী তরুণ স্ট্রাইকার এন্ড্রিক ফেলিপ। কিন্তু তিনি সেভাবে নজর কাড়তে পারেননি। ১০ মিনিটের মাথায় উরুগুয়ের দারউইন নুনিয়েজ সুযোগ পেয়েছিলেন দলকে এগিয়ে দেওয়ার। কিন্তু বলে ঠিকমতো মাথা ছোঁয়াতে পারেননি তিনি। পরের মিনিটে কর্নার থেকে আসা বলে শট নিয়েচিলেন নিকোলাস ডে লা ক্রুস। তার ক্রস থেকে মাথিয়াস ওলিভেরা হেড করলেও সেটি পোস্টের বাইরে দিয়ে চলে যায়।৩৫ মিনিটে ফের দারুণ সুযোগ তৈরি করেছিল উরুগুয়ে। নাহিতান নন্দেজের ক্রস থেকে নুনেজের হেড পোস্টের সামান্য উপর দিয়ে চলে যায়। প্রতি আক্রমণে গিয়ে রাফিনহা একাই উরুগুয়ের ডি-বক্সে বল নিয়ে ঢোকেন। তবে গোলরক্ষককে পরাস্ত করে লক্ষ্যভেদ করতে পারেননি। প্রথমার্ধ গোলশূন্যভাবেই শেষ হয়।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপায় উরুগুয়ে। ৫৩ মিনিটেই পর পর দু’বার  গোল লক্ষ্য করে শট নেন নুনিয়েজরা। ৬৮ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লুকাস পাকেতার আক্রমণ ব্যর্থ করে দেয় উরুগুয়ের রক্ষণভাগ।৭২ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোকে বিশ্রি ফাউল করে লালকার্ড দেখেন নন্দেজ। ফলে ১০ জনের দলে পরিণত হয় উরুগুয়ে।কিন্তু সেই সুবিধা নিতে পারেনি পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধেও কোনও গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

কিন্তু পেনাল্টি শুটআউটে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি  ব্রাজিলের খেলোয়াড়রা। কার্যত স্নায়ুর চাপ নিতে পারেননি মিলিতাওরা। প্রথম তিন শটের মধ্যে দুটিই মিস করেন সেলেসাওরা। আর তাতেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়।

Advertisement
Tags :
Advertisement