OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বাইডেনের ইমপিচমেন্ট তদন্তের পক্ষে ভোটদান রিপাবলিকানদের

12:07 PM Dec 14, 2023 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেক্সঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে রিপাবলিকানরা  ইমপিচমেন্ট তদন্তের প্রস্তাব আনা হলো মার্কিন হাউস অফ রিপ্রেসেনটেটিভে। বাইডেন তার ছেলের ব্যবসায় অবৈধ এবং বিতর্কিতভাবে যুক্ত। এই অভিযোগে এনেই মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে ইমপিচমেন্ট তদন্ত শুরু হয়েছে। বুধবার প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ২২১টি। বিপক্ষে ২১২টি। আর তা দেখে স্বাভাবিকভাবে বোঝাই যাচ্ছে রিপাবলিকানদের দখলে থাকা হাউস অফ রিপ্রেসেনটেটিভে সমস্ত রিপাবলিকান প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন। তবে ডেমোক্র্যাটেরা সকলেই বিরোধিতা করেছেন। এই ইমপিচমেন্ট তদন্তের মূল বিষয় হল বাইডেনের ছেলে আন্তর্জাতিক লেনদেনের সঙ্গে যুক্ত। শুধু তাই নয় রিপাবলিকানরা দাবি করেন এই লেনদেনের সঙ্গে যুক্ত বাইডেন। তবে এখনও পর্যন্ত রিপাবলিকানদের হাতে এই নিয়ে কোন তথ্য পাননি।

মার্কিন হাউস অফ রিপ্রেসেনটেটিভে ভোটাভুটি নিয়ে নিন্দা জানিয়েছেন  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ২০২৪ এ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে ডেমোক্র্যাট দলের হয়ে দাঁড়িয়েছেন জো বাইডেন অন্যদিকে    রিপাবলিকানের হয়ে দাঁড়িয়েছেন প্রাক্তন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাই এই নির্বাচনের আগেই বাইডেনকে চাপে ফেলতে তৈরি রিপাবলিকান দলের সদস্যরা।

প্রসঙ্গত , মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলের নাম হান্টার। তার ব্যবসা নিয়ে দীর্ঘদিন ধরেই নানা প্রশ্ন উঠছে। বিতর্কিত সেই ব্যবসায় বাইডেনও যুক্ত বলে অভিযোগ উঠেছে।  তবে রিপাবলিকানরা এখনও প্রেসিডেন্টের দুর্নীতির প্রমাণ দিতে পারেনি । কিন্তু নির্বাচনের আগে সেই দুর্নীতিকেই হাতিয়ার করলো রিপাবলিকানরা।  উল্লেখ্য, মার্কিন হাউস অফ রিপ্রেসেনটেটিভ থেকে ১৮৬৮ সালে অ্যান্ড্রু জনসন, ১৯৯৮ সালে বিল ক্লিনটন এবং ২০১৯ ও ২০২১ সালে ট্রাম্পকে ইমপিচমেন্ট করা হলেও সিনেট কাউকেই পদ থেকে অপসারণ করেনি।

Tags :
Impeachment.Joe bidenRepublicanUS House
Next Article