OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মার্কিন যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ  হতে চলেছে  টিকটক

11:59 AM Mar 14, 2024 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রে বন্ধ হতে চলেছে টিকটক। ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একটি বিল পাস হয়ে গিয়েছে । ১৩ মার্চ কংগ্রেসে পক্ষে ৩৫২ ভোট এবং বিপক্ষে ৬৫ ভোট দিয়ে টিকটক নিয়ে একটি বিল অনুমোদন হয়েছে। বর্তমানে বিলটি মার্কিন সিনেট, এরপর প্রেসিডেন্টের স্বাক্ষরের জন্য হোয়াইট হাউসে পাঠান হয়েছে।  

মার্কিন কংগ্রেসে এই বিলটি উত্থাপন করেন রিপাবলিকান সদস্য মাইক গল্লাগহার। তিনি জানিয়েছেন, চিনা টিকটক অ্যাপটি কমিউনিস্ট পার্টি নিয়ন্ত্রণ করে । তাই অবিলম্বে এই অ্যাপটি মার্কিন যুক্তরাষ্ট্রে বন্ধ করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম এক্স-এ এই বিল নিয়ে পোস্ট করে জানান হয়েছে, ‘টিকটক একটি জাতীয় নিরাপত্তা ইস্যু। সিনেটকে অবশ্যই এটি গ্রহণ করতে হবে এবং এটি পাস করতে হবে।‘ গত জানুয়ারি মাসে প্রকাশিত হওয়া তথ্য অনুসারে, মার্কিন  যুক্তরাষ্ট্রের  টিকটক এবং চিনের বাইটড্যান্সের মধ্যে ডাটা শেয়ার ত্রুটিপূর্ণ ছিল। তাইব্যবহারকারীদের তথ্যও অরক্ষিত হয় পড়েছে।

উল্লেখ্য, বর্তমানে প্রায় প্রায় ১৭ কোটি মার্কিনির ব্যবহৃত টিকটক ব্যবহার করে।  তবে জানা গিয়েছে,  এই টিকটক বন্ধটির বিরোধীতা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের কিশোর এবং কিশোরিরা। এই নিয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বুধবার বলেন, 'আমরা দেখতে চাই সিনেট দ্রুত পদক্ষেপ নেবে।‘ তবে কবে থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্ধ হবে টিকটক তা এখন জানা যায়নি।

Tags :
TikToktiktok bansunited stateunited state Bans TikTok
Next Article