OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গুপ্তচরবৃত্তির অভিযোগে রাশিয়ায় আটক মার্কিন সাংবাদিকের শাস্তির মেয়াদ বৃদ্ধি

04:03 PM Nov 28, 2023 IST | Ayantika Saha
Curtesy; Google

আন্তর্জাতিক ডেস্ক: গুপ্তচরবৃত্তির অভিযোগে চলতি বছরের শুরুতে রাশিয়ায় গ্রেপ্তার হয়েছিলেন মার্কিন সাংবাদিক ইভান গেরশকোভিচ। বৃদ্ধি পেয়েছে তার আটকের মেয়াদ। জানুয়ারি পর্যন্ত তার শাস্তির মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়েছে মস্কোর একটি আদালত।

আদালত বলেছে, গের্শকোভিচের আটকের মেয়াদ আরও দুই মাস বাড়িয়ে ৩০ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। মস্কোতে ওয়াল স্ট্রিট জার্নালের ৩২ বছর বয়সী সংবাদদাতা। ওই সংবাদমাধ্যম এবং মার্কিন সরকার সবাই গুপ্তচরবৃত্তির অভিযোগ অস্বীকার করেছেন।

শুনানি বন্ধ দরজার পিছনে অনুষ্ঠিত হয়েছিল এবং কোনও প্রেসকে ভিতরে প্রবেশেরও অনুমতি দেওয়া হয়নি। তবে আদালত কক্ষের বাইরে কয়েকজন সাংবাদিককে অপেক্ষা করতে দেখেছে। গেরশকোভিচের আটকের মেয়াদ বাড়ানো প্রায় নিশ্চিত ছিল, কারণ মস্কো গুরুতর অভিযোগে বিচারের অপেক্ষায় থাকা ব্যক্তিদের মুক্তি খুব কমই দেয়।

গার্শকোভিচ মার্চের শেষের দিকে ইউরালস শহর ইয়েকাটারিনবুর্গে একটি রিপোর্টিং ট্রিপের সময় গ্রেপ্তার হন। রাশিয়ায় গুপ্তচরবৃত্তির অভিযোগে কারাগারে যাওয়া প্রথম পশ্চিমা প্রতিবেদক তিনি। তাকে মস্কোর কুখ্যাত লেফোর্তোভো কারাগারে রাখা হয়েছে। আদালত কর্তৃক প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, মঙ্গলবারের শুনানির সময় গের্শকোভিচ একটি ধাতব খাঁচায় দাঁড়িয়ে আছেন চেক করা শার্ট এবং গাঢ় হুডযুক্ত জ্যাকেট পরে।

এর আগে ফরাসি বার্তা সংস্থা এএফপির হয়ে কাজ করা এই আমেরিকান ক্রেমলিন ইউক্রেন আক্রমণ শুরু করার পরেও রাশিয়া থেকে রিপোর্ট করা অব্যাহত রেখেছিলেন। যদিও অনেক পশ্চিমা সাংবাদিক দেশ ছেড়ে চলে গেছেন। তবে গেরশকোভিচের বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তার কোনো প্রমাণ দেয়নি রাশিয়া।

Tags :
Evan GershkovichJournalistJournalist Evan GershkovichRussiaUS Reporter
Next Article