For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শিশুকে জলে ডুবিয়ে মারার চেষ্টা মার্কিন মহিলার, ঘটনার তীব্র নিন্দা জো বাইডেনের

৩ বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান শিশুকে ডুবিয়ে মারার চেষ্টার খবরে আমি গভীরভাবে বিচলিত।'
11:26 AM Jun 25, 2024 IST | Susmita
শিশুকে জলে ডুবিয়ে মারার চেষ্টা মার্কিন মহিলার  ঘটনার তীব্র নিন্দা জো বাইডেনের
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: দিন কয়েক আগেই খবরে এসেছিল যে, মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি সুইমিং পুলে একটি ফিলিস্তিনি-আমেরিকান শিশুকে ডুবিয়ে হত্যার চেষ্টা করেছিল একজন মার্কিন মহিলা। ঘটনাটি ঘটেছিল, গত মে মাসে। এই ঘটনা গোটা জাতির দৃষ্টি আকর্ষণ করেছিল। মহিলার বিরুদ্ধে স্বাভাবিকভাবেই হত্যার অভিযোগ আনা হয়েছে। সোমবার এই ঘটনায় নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানিয়েছেন এই ঘটনায় "গভীরভাবে বিরক্ত" তিনি। অভিযোগ, এলিজাবেথ উলফ (৪২) নামে ওই অভিযুক্ত মহিলাটি, ঘটনার দিন ডালাসের কাছে একটি শহরতলির অ্যাপার্টমেন্টে হিজাব পরা এক মায়ের কাছে দেখা করতে যান।

Advertisement

তারপরে তিনি তাঁকে জিজ্ঞাসা করেছিলেন যে, ছয় বছর বয়সী ছেলে এবং তিন বছরের মেয়ে তাঁর নিজের সন্তান কিনা! এরপর তিনি জাতিগত বিদ্বেষের অভিযোগ তোলেন। এরপর অভিযুক্ত মহিলাটি সেই হিজাব পরা মহিলার ছেলেটিকে প্রথম ধরে হত্যার চেষ্টা করলে সে নিজেকে কোনোভাবে তাঁর হাত থেকে যে মুক্ত করে নেয়, কিন্তু ওই মহিলার মেয়েটি নিজেকে জঘন্য মহিলার হাত থেকে রক্ষা করতে পারেনি। সে তাঁকে জলের নিচে ঠেলে দিয়েছিল। এবং ডুবিয়ে মারার চেষ্টা করেছিল। তবে শিশুটি কোনভাবে বেঁচে যায়। এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে সোমবার জো বাইডেন জানান, "কোনও শিশুকে কখনও সহিংস আক্রমণের শিকার হওয়া উচিত নয় এবং আমার হৃদয় পরিবারের কাছে যায়। ৩ বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান শিশুকে ডুবিয়ে মারার চেষ্টার খবরে আমি গভীরভাবে বিচলিত।" শনিবার, আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর) এর টেক্সাস অধ্যায়, যা ঘৃণামূলক অপরাধ তদন্তের আহ্বান জানিয়েছে, এই ঘটনা নিয়ে একটি সংবাদ সম্মেলন করা হয়েছে।CAIR-এর এক বিবৃতিতে শিশুটির মা বলেছেন, তার পরিবার ফিলিস্তিনি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক।

Advertisement

এই ঘটনাটি গাজার যুদ্ধের সঙ্গে জড়িত, যেখানে ইজরায়েলিদের হাতে মর্মান্তিকভাবে মরতে হচ্ছে ফিলিস্তিনিদের। এছাড়াও এই ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্রে, বিশেষ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, যেখানে অসংখ্য প্রতিবাদ হয়েছে, উগ্র আবেগের উদ্রেক করে। এটি সারা দেশে বেশ কয়েকটি ইহুদি-বিরোধী এবং ইসলামোফোবিক কর্মকাণ্ডের দিকে পরিচালিত হচ্ছে। নভেম্বরে, উত্তর-পূর্ব রাজ্য ভার্মন্টে এক ব্যক্তি ফিলিস্তিনি বংশোদ্ভূত তিন শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয়েছিল। অক্টোবরের শুরুতে, গাজা যুদ্ধের সঙ্গে সরাসরি জড়িত অপরাধে শিকাগোর কাছে একটি ছয় বছর বয়সী মুসলিম ছেলেকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছিল, পুলিশ জানিয়েছে।

Advertisement
Tags :
Advertisement