OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নাভালনির মৃত্যুর তদন্ত দাবি আমেরিকার, রুশ দূতকে তলব ব্রিটেনের

01:29 PM Feb 17, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাশিয়ায় বিরোধী দলের নেতা অ্যালেক্সি নাভালনির মৃত্যুতে পূর্ণাঙ্গ তদন্তের দাবি করল বাইডেন প্রশাসন। একইসঙ্গে কড়া মনোভাব পোষণ করেছে ব্রিটেনও। এই ঘটনায় রুশ দূতাবাসের কুটনীতিকদের তলব করেছে ব্রিটেন।

নাভালনির মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া দেন হোয়াইট হাউসের মুখপাত্র। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে এয়ারফোর্স ওয়ানে চেপে ভ্রমণকালে হোয়াইট হাউসের মুখপাত্র জানান, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চাই। মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এই প্রসঙ্গে জানিয়েছেন, নাভালনির মৃত্যু পুতিন সরকারের নৃশংসতার আরও একটি প্রমাণ। এর আগে রাষ্ট্রসংঘের মানবাধিকার সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, কেউ যদি কোনও রাষ্ট্রে কারাবন্দি অবস্থায় মারা যায়, তাহলে তার দায়ভার রাষ্ট্রকেই নিতে হবে।

শুধু মার্কিন যুক্তরাষ্ট্র বা রাষ্ট্রসংঘই নয়, এই ঘটনায় কড়া মনোভাব পোষণ করেছে ব্রিটেন। ব্রিটেনের বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় ব্রিটিশ কুটনীতিকদের ডেকে পাঠানো হয়েছে। ইতিমধ্যে ব্রিটেনের বিদেশমন্ত্রী ডেভিড ক্যামেরন জানিয়েছেন, রাশিয়ায় নাভালনিকে নিয়ে যা কিছু ঘটেছে, তার জন্য ভ্লাডিমির পুতিনকেই দায়িত্ব নিতে হবে। উল্লেখ্য, জেলবন্দি থাকা অবস্থায় রাশিয়ার বিরোধী দলনেতা অ্যালেক্সি নাভালনির মৃত্যু হয়। রাশিয়ায় নির্বাচনের যখন আর এক মাস বাকি, তখনই এই ধরনের দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গেল।

 

 

Tags :
Alexy NavalniBritainRussiausa
Next Article