OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

যোগী রাজ্যে টাকা হাতানোর লোভে 'গণবিবাহ আসরে' নিজের ভাইকে বিয়ে বিবাহিত মহিলার

05:01 PM Mar 18, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি: অর্থ হাতানোর লোভে যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশে নিজের ভাইকে বিয়ে করে বসলেন এক বিবাহিত মহিলা। উত্তরপ্রদেশে এই ধরনের ঘটনা নতুন কিছু নয়। এর আগে গণ বিবাহের অনুষ্ঠানে নিজের গলায় নিজেই মালা পড়ে কনে সেজেছিলেন মহিলা। এবার সেই একই ঘটনারই সাক্ষী থাকল যোগীর রাজ্য।

সম্প্রতি উত্তর প্রদেশের মহারাজগঞ্জ জেলায় লক্ষ্মীপুর ব্লক এলাকায় রাজ্য সরকারের উদ্যোগে গণবিবাহের অনুষ্ঠান হচ্ছিল। মুখ্যমন্ত্রী বিবাহ যোজনা প্রকল্পের আওতায় এই গণবিবাহের অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে ৩৮ জনের জন্য গণবিবাহের ব্যবস্থা করা হয়। জানা গিয়েছে, এই ৩৮ জনের মধ্যে একজন মহিলা ছিলেন, যিনি বিবাহিত। তিনিও সেই বিবাহ অনুষ্ঠানে যোগ দেন। সরকারের কাছ থেকে যাতে টাকা পয়সা হাতিয়ে নেওয়া যায়, সেজন্য নিজের ভাইকে বর হিসাবে তুলে ধরেন ওই মহিলা। জানা যায়, বিয়ের দিন নিজের ভাইকে মালা পরানো থেকে শুরু করে অন্যান্য রীতিনীতিও পালন করেন ওই মহিলা। এরপর নব দম্পতির হাতে গিফটের জিনিসপত্রও তুলে দেওয়া হয়।

রাজ্য সরকারের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে এই ধরনের ঘটনা সামনে আসার পরই এবার নড়েচড়ে বসে জেলা প্রশাসন। লক্ষ্মীপুর ব্লকের বিডিও অমিত মিশ্র জানান, ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। ওই মহিলা ও তাঁর ভাইকে যে গিফটের জিনিসপত্র দেওয়া হয়েছিল তা ফেরত নিয়ে নেওয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় যে আর্থিক সাহায্য দেওয়া হয়, সেটি দেওয়া হবে না। উল্লেখ্য, এর আগে সরকারি উদ্যোগে এই গণবিবাহ অনুষ্ঠানে এই ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে। কিন্তু তা সত্বেও প্রশাসনের টনক নড়েনি। এবার এক বিবাহিত মহিলা তাঁর নিজের ভাইকেই বিয়ে করে বসলেন টাকা হাতানোর জন্য।

Tags :
Married WomanUttar PradeahuttarpradeshYogi adityanath
Next Article