For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

 ‘চাঁদি ফাটা’ রোদ থেকে বাঁচতে ট্র্যাফিক পুলিশের মাথায় এসি হেলমেট

12:10 PM Apr 18, 2024 IST | Srijita Mallick
 ‘চাঁদি ফাটা’ রোদ থেকে বাঁচতে ট্র্যাফিক পুলিশের মাথায় এসি হেলমেট
Courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দেশ জুড়ে চলছে তাপপ্রবাহ। আর তা থেকেই বাঁচতে নয়া পদ্ধতি বেঁচে নিলেন ট্র্যাফিক পুলিশরা। এবার মাথায় এসি হেলমেট পড়েই তারা তাদের দায়িত্ব পালন করবেন । ইতিমধ্যেই গুজরাটের ভদোদরার ট্র্যাফিক পুলিশরা এই এসি হেলমেট ব্যবহার করা শুরু করেছে।

Advertisement

বর্তমানে ভদোদরার প্রায় ৪৫০ জন পুলিশ সদস্যরা গরম থেকে বাঁচতে AC Helmet ব্যবহার করা শুরু করেছে। যাতে তারা সুস্থভাবে গরমের মধ্যে দীর্ঘ শিফটে কাজ করতে পারে। বর্তমানে কর্তব্যরত পুলিশ সদস্যদের এসি হেলমেট পরা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মাথায় এসি হেলমেট পড়েই দায়িত্ব পালন করছেন ট্র্যাফিক পুলিশরা।

Advertisement

 গত বছর প্রথম ট্রাফিক পুলিশ এসি হেলমেট চালু হয়  আমেদাবাদে। শীঘ্রই  কানপুরের ট্র্যাফিক পুলিশরাও এই হেলমেট ব্যবহার  শুরু  হবে। জানা গিয়েছে, ট্রাফিক পুলিশের জন্য এই হেলমেট বানিয়েছেন আইআইএম ভাদোদরার এক ছাত্র। যাতে তাঁরা এই গ্রীষ্মের সময় সমস্যায় না পড়েন, অসুস্থ হয়ে না পড়েন।

কি রয়েছে এই এসি হেলমেটে? এটি বিশেষ ব্যটারি চালিত। যা আট ঘণ্টা অবধি থাকে। এগুলি কেবল শীতল বাতাসই সরবরাহ করে না। বরং ট্র্যাফিক পুলিশকে ধুলো এবং দূষণ থেকে রক্ষা করে। আর এইগুলির ওজন সাধারণ হেলমেটের তুলনায় ৫০০ গ্রাম বেশি। এই এসি হেলমেটের দাম গড়ে ১২,০০০ থেকে ১৬,০০০ টাকার মধ্যে।

Advertisement
Tags :
Advertisement