For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১০০ বছর পর আষাঢ়ে অশুভ যোগ ! ভুলেও এই কাজগুলি করবেন না

09:10 AM Jun 20, 2024 IST | Reshmi Khatun
১০০ বছর পর আষাঢ়ে  অশুভ যোগ   ভুলেও এই কাজগুলি করবেন না
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : বাংলা পঞ্জিকা অনুযায়ী ১৬ জুন থেকে আষাঢ় মাস শুরু হয়ে গিয়েছে। তবে বৈদিক পঞ্জিকা অনুযায়ী জৈষ্ঠ পূর্ণিমার পরের দিন থেকে আষাঢ় মাস শুরু হবে। এই বছর জৈষ্ঠ পূর্ণিমা হল ২১ জুন শুক্রবার । এইদিন পড়েছে পূর্ণিমা তিথি। আর তিথি শেষ হবে ২২ জুন। তবে জ্যোতিষবিদরা জানাচ্ছেন এই বছর আষাঢ় মাসে বিশেষ অশুভ যোগ পড়ছে বলে জানিয়েছেন। মহাভারতের কালে নাকি এমন অশুভ যোগের উল্লেখ পাওয়া যায়। এই যোগে বড় কোনও বিপর্যয় ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।১০০ বছর পর আষাঢ়ে এমন অশুভ সময় আসছে। জেনে নিন কখন শুরু হবে অশুভ সময় এবং এইসময় কি কি করবেন না।

Advertisement

অশুভ সময় শুরু হবে কখন : জ্যোতিষ মতে বৈদিক পঞ্জিকা অনুসারে ২৩ জুন থেকে শুরু হবে আষাঢ় মাস এবং তা চলবে ২১ জুলাই পর্যন্ত। এই বছর আষাঢ় মাসের কৃষ্ণপক্ষটি বিশেষ ভাবে অশুভ। এই বছর আষাঢ় মাসের কৃষ্ণপক্ষ ১৫ দিনের বদলে ১৩ দিনে হবে। এর ফলে গঠিত হবে দুর্যোগ কাল বা অশুভ সময়।

Advertisement

অশুভ যোগের প্রভাব : এই যোগের প্রভাবে বিরাট কোন দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে জোত্যিষমহল। প্রাকৃতিক বিপর্যয়ের পাশাপাশি ধ্বংস, জরুরী পরিস্থিতি ও প্রাণহানী হতে পারে। মানবিক পরিস্থিতি আরও জটিল হবে।

কি কি করবেন না : এইসময় কোন শুভ কাজ বা মঙ্গল অনুষ্ঠান করতে নিষেধাজ্ঞা দিচ্ছে জ্যোতিষীরা। বিয়ের অনুষ্ঠান, অন্নপ্রাশন, গৃহপ্রবেশ ইত্যাদি বন্ধ রাখতে হবে। এই সময়টা পেরিয়ে যাবার পর করা যেতে পারে।

উল্লেখ্য, এই তথ্যগুলি বিশ্বাস অথবা মান্যতা নির্ভর। এটির সত্যতা যাচাই করে নি ‘এই মুহূর্তে’

Advertisement
Tags :
Advertisement