OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১০০ বছর পর আষাঢ়ে অশুভ যোগ ! ভুলেও এই কাজগুলি করবেন না

09:10 AM Jun 20, 2024 IST | Reshmi Khatun
courtesy google

নিজস্ব প্রতিনিধি : বাংলা পঞ্জিকা অনুযায়ী ১৬ জুন থেকে আষাঢ় মাস শুরু হয়ে গিয়েছে। তবে বৈদিক পঞ্জিকা অনুযায়ী জৈষ্ঠ পূর্ণিমার পরের দিন থেকে আষাঢ় মাস শুরু হবে। এই বছর জৈষ্ঠ পূর্ণিমা হল ২১ জুন শুক্রবার । এইদিন পড়েছে পূর্ণিমা তিথি। আর তিথি শেষ হবে ২২ জুন। তবে জ্যোতিষবিদরা জানাচ্ছেন এই বছর আষাঢ় মাসে বিশেষ অশুভ যোগ পড়ছে বলে জানিয়েছেন। মহাভারতের কালে নাকি এমন অশুভ যোগের উল্লেখ পাওয়া যায়। এই যোগে বড় কোনও বিপর্যয় ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।১০০ বছর পর আষাঢ়ে এমন অশুভ সময় আসছে। জেনে নিন কখন শুরু হবে অশুভ সময় এবং এইসময় কি কি করবেন না।

অশুভ সময় শুরু হবে কখন : জ্যোতিষ মতে বৈদিক পঞ্জিকা অনুসারে ২৩ জুন থেকে শুরু হবে আষাঢ় মাস এবং তা চলবে ২১ জুলাই পর্যন্ত। এই বছর আষাঢ় মাসের কৃষ্ণপক্ষটি বিশেষ ভাবে অশুভ। এই বছর আষাঢ় মাসের কৃষ্ণপক্ষ ১৫ দিনের বদলে ১৩ দিনে হবে। এর ফলে গঠিত হবে দুর্যোগ কাল বা অশুভ সময়।

অশুভ যোগের প্রভাব : এই যোগের প্রভাবে বিরাট কোন দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে জোত্যিষমহল। প্রাকৃতিক বিপর্যয়ের পাশাপাশি ধ্বংস, জরুরী পরিস্থিতি ও প্রাণহানী হতে পারে। মানবিক পরিস্থিতি আরও জটিল হবে।

কি কি করবেন না : এইসময় কোন শুভ কাজ বা মঙ্গল অনুষ্ঠান করতে নিষেধাজ্ঞা দিচ্ছে জ্যোতিষীরা। বিয়ের অনুষ্ঠান, অন্নপ্রাশন, গৃহপ্রবেশ ইত্যাদি বন্ধ রাখতে হবে। এই সময়টা পেরিয়ে যাবার পর করা যেতে পারে।

উল্লেখ্য, এই তথ্যগুলি বিশ্বাস অথবা মান্যতা নির্ভর। এটির সত্যতা যাচাই করে নি ‘এই মুহূর্তে’

Tags :
Ashadh Month 2024astrologyastronomy and astrologyJyeshtha Purnima 2024 Tithimoon transitSun transit 2024
Next Article