For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রয়াত পাকিস্তানের কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন

তাঁর উল্লেখযোগ্য কাজগুলির মধ্যে রয়েছে, আরজুমান্দ, আনসু, বন্দিশ, দেশ পরদেশ, তারিক বিন জিয়াদ, ঈদ কা জোরা, ফানুনি লতিফে হাওয়াইন ইত্যাদি।তিনি প্রফেসর রখশান্দা হুসেনকে বিয়ে করেছেন।
06:42 PM May 26, 2024 IST | Susmita
প্রয়াত পাকিস্তানের কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: পাকিস্তানি বিনোদন মহলে শোকের ছায়া। মারা গেলেন কিংবদন্তি পাকিস্তানি অভিনেতা তালাত হুসেন। রবিবার (২৬ মে) দীর্ঘ অসুস্থতার পরে মারা গেলেন পাকিস্তানি কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন। বিষয়টি X প্ল্যাটফর্মে গিয়ে নিশ্চিত করলেন পাকিস্তানি চলচ্চিত্র পরিচালক এবং সম্পাদক আরসালান খান। অভিনেতার দুঃখজনক মৃত্যুর খবরটি শেয়ার করে তিনি লিখেছেন, "পাকিস্তানের অন্যতম সেরা অভিনেতা, তালাত হুসেন আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আল্লা তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। আমিন।" মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল, ৮৩ বছর। ১৯৪০ সালের ১৮ সেপ্টেম্বরে পাকিস্তানের করাচিতে জন্মগ্রহণ করেছেন তালাত হুসেন। যিনি পাকিস্তানের বিনোদন ইন্ডাস্ট্রির একজন প্রখ্যাত অভিনেতা।

Advertisement

যিনি বছরের পর বছর ধরে সমালোচকদের দ্বারা প্রশংসিত টিভি নাটক, চলচ্চিত্র এবং মঞ্চ নাটকে অভিনয় করেছেন। তাঁর উল্লেখযোগ্য কাজগুলির মধ্যে রয়েছে, আরজুমান্দ, আনসু, বন্দিশ, দেশ পরদেশ, তারিক বিন জিয়াদ, ঈদ কা জোরা, ফানুনি লতিফে হাওয়াইন ইত্যাদি।তিনি প্রফেসর রখশান্দা হুসেনকে বিয়ে করেছেন। এবং তাঁর তিন সন্তান। দুই মেয়ে ও এক ছেলের পিতা তিনি। কিংবদন্তি অভিনেতা লন্ডন আকাডেমি অফ মিউজিক অ্যান্ড ড্রামাটিক আর্টে পড়াশোনা করেছেন। ২০২১ সালে, তিনি সিতারা-ই-ইমতিয়াজ (উৎকর্ষের তারকা) এবং ১৯৮২ সালে পাকিস্তান সরকার কর্তৃক প্রাইড অফ পারফরম্যান্স পুরস্কারে ভূষিত হয়েছিলেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া পড়েছে পাকিস্তানি বিনোদন মহলে। তালাত হুসেনের মৃত্যুর পর ভক্ত, রাজনীতিবিদ এবং অন্যান্য অভিনয়শিল্পীরা সোশ্যাল মিডিয়ায় তাঁদের শোক প্রকাশ করেছেন। রেডিও, থিয়েটার এবং টেলিভিশনে হুসেনের অবদান অনস্বীকার্য। পিএম শেহবাজের মতে, তার মৃত্যুর ফলে যে শূন্যতা তৈরি হয়েছে তা কখনও প্রতিস্থাপিত হবে না।

Advertisement

পাকিস্তানের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি ইউসুফ রাজা গিলানি বলেছেন, শিল্পকলায় হুসেনের অমূল্য অবদান কখনই বিস্মৃত হবে না। এমনকি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বৃদ্ধ অভিনেতার মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন এবং তার পরিবারকে সমবেদনা জানিয়েছেন। আর্টস কাউন্সিল অফ পাকিস্তান (এসিপি) করাচির সভাপতি আহমেদ শাহ হুসেনের মৃত্যু নিয়ে জানিয়েছেন, মৃত্যুর আগে অভিনেতা করাচির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

Advertisement
Tags :
Advertisement