For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদে ইস্তফা বিজয় শেখর শর্মার

08:27 PM Feb 26, 2024 IST | Sundeep
পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদে ইস্তফা বিজয় শেখর শর্মার
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: নিয়ন্ত্রণ বিধি লঙ্ঘনের অভিযোগে রিজার্ভ ব্যাঙ্কের রোষানলে পড়েছে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক (পিপিবিএল)। আগামী ১৫ মার্চ থেকে বন্ধ হয়ে যাচ্ছে সংস্থার ব্যাঙ্কিং পরিষেবা। ফলে সংস্থার কোটি কোটি গ্রাহক উদ্বিগ্ন। তাদের আরও বিপাকে ফেলে সোমবার ইস্তফা দিয়েছেন পিপিবিএল চেয়ারম্যান বিজয় শেখর সর্মা। শুধু চেয়ারম্যান পদেই ইস্তফা দেননি। ব্যাঙ্কের পরিচালকমণ্ডলীর পদ থেকে সরে দাড়িয়েছেন। খুব শিগগিরই ব্যাঙ্কের নয়া চেয়ারম্যান নিয়োগ করা হবে বলে এদিন রাতে ওয়ান-৯৭ কমিউনিকেশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে।  

Advertisement

২০১৬ সালের ৮ নভেম্বর দেশে নোটবন্দির পরেই পোয়াবারো হয়েছিল পেটিএমের। ডিজিটাল লেনদেনের উপরে সাধারণ মানুষ ঝোঁকায় ব্যবসা রমরমা করে বেড়ে চলেছিল বিজয়শেখর শর্মার সংস্থার। যদিও ব্যবসা বাড়ার সঙ্গে সঙ্গে একাধিক অভিযোগও উঠতে থাকে পেটিএমের বিরুদ্ধে। আর্থিক লেনদেনের ক্ষেত্রে রিজার্ভ ব্যাঙ্কের বেঁধে দেওয়া নিয়ম ও শর্তাবলী লঙ্ঘনের অভিযোগ ওঠে। গত ফেব্রুয়ারি মাসে নিয়ন্ত্রণ বিধি লঙ্ঘনের দায়ে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের লেনদেনের উপরে একাধিক নিষেধাজ্ঞা জারি করে রিজার্ভ ব্যাঙ্ক। গ্রাহকদের কাছ থেকে টাকা জমা নেওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে। কেন্দ্রীয় ব্যাঙ্কের তরফে জানানো হয়, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বহু অ্যাকাউন্টের গ্রাহকদের কেওয়াইসি নেই। ফলে ওই অ্যাকাউন্টের আসল মালিক কারা তা নিয়ে সংশয় থাকছে। কেওয়াইসি না থাকার সুবাদে ওই অ্যাকাউন্টগুলি থেকে টাকা পাচারের সুযোগও রয়েছে। এমন এক হাজার অ্যাকাউন্টের হদিশ পাওয়া গিয়েছে যেখানে একই প্যান নম্বর সংযুক্ত করা হয়েছে। অর্থা‍ৎ ওই অ্যাকাউন্টগুলি যথেষ্টই সন্দেহজনক। প্রথমে রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়, ২৯ ফেব্রুয়ারি পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের পরিষেবা বন্ধ হবে। পরে অবশ্য বন্ধের সময়সীমা আরও ১৫ দিন পিছিয়ে দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক।

Advertisement

এদিন পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের মূল সংস্থা ওয়ান-৯৭ কমিউনিকেশনের তরফে জানানো হয়েছে, নতুন করে ব্যাঙ্কের পরিচালকমণ্ডলী গঠিত হয়েছে। নয়া পরিচালকমণ্ডলীতে এসেছেন সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্রীনিবাসন শ্রীধর, ব্যাঙ্ক অফ বরোদার প্রাক্তন কার্যনির্বাহী পরিচালক অশোককুমার গর্গ এবং প্রাক্তন আমলা দেবেন্দ্রনাথ সারেঙ্গি ও রজনী শেখরি সিবল।

Advertisement
Tags :
Advertisement