OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভাই ১৭ বছরেই ইসলাম ধর্মান্তরিত, বাবা খ্রিস্টান, মা শিখ, কিন্তু বিক্রান্ত হিন্দু

'সে আমার ছেলে, সে কেবল আমার কাছে জবাবদিহি এবং সে যা চায় তা বেছে নেওয়ার সমস্ত অধিকার তার আছে।' এটা দেখার পর আমি নিজের খোঁজে চলে গেলাম, ভাবলাম ধর্ম আসলে কি? এটা মানবসৃষ্ট।'
05:17 PM Feb 20, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: আইপিএস অফিসার মনোজ শর্মার বায়োপিক '12th fail'-এ অভিনয়ের মাধ্যমে আলোচনায় এসেছেন অভিনেতা বিক্রান্ত ম্যাসি। বিধু বিনোদ চোপড়ার এই ছবি দিয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিলেন বিক্রান্ত ম্যাসি। তাঁর অভিনয় এখন লোক মুখে মুখে ঘুরছে, কেরিয়ারের মাইলস্টোন হাঁকিয়ে নিয়েছেন অভিনেতা। তবে যাই হোক না কেন, অভিনেতার ভীত কিন্তু সিরিয়াল থেকে। তিনি টেলিভিশনের একাধিক শোয়ে অভিনয় করেছেন। তাঁর অভিনয়ও যথেষ্ট প্রশংসিত ছিল। সম্প্রতি তিনি পুত্রসন্তানের বাবাও হয়েছেন, সুতরাং অভিনেতার এখন আনন্দের সময়। কিন্তু জানেন কী, অভিনেতার পরিবারের অবস্থা মোটেও ভাল ছিল না।

সাম্প্রতিক একটি সাক্ষাত্কারে, অভিনেতা বিভিন্ন ধর্মীয় পটভূমি সহ তাঁর বৈচিত্র্যময় পরিবার সম্পর্কে মুখ খুলেছেন। তাঁর কথায়, তাঁর ভাই ১৭ বছর বয়সে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। তার বাবা একজন খ্রিস্টান এবং তাঁর মা শিখ। অভিনেতা বলেছেন, “আমার ভাইয়ের নাম মঈন, আমাকে বিক্রান্ত বলা হয়। ভাবছেন মঈন নাম কেন? সে ইসলাম ধর্ম গ্রহণ করেছে, আমার পরিবার তাকে তার ধর্ম পরিবর্তন করতে দিয়েছে। তারা বলল, 'বেটা (পুত্র), যদি তুমি এতে তৃপ্তি পাও, তবে এগিয়ে যাও।' তিনি ১৭ বছর বয়সে ধর্মান্তরিত হন, যা কিনা তাঁর জীবনের একটি বড় পদক্ষেপ। আমার মা শিখ, আমার বাবা একজন গির্জাগামী খ্রিস্টান, তিনি সপ্তাহে দুবার গির্জায় যান। ছোটবেলা থেকেই আমি ধর্ম ও আধ্যাত্মিকতা নিয়ে অনেক তর্ক-বিতর্ক হতে দেখেছি। আমার বাবাকে আমার বর্ধিত আত্মীয়রা জিজ্ঞাসা করেছিলেন যে তিনি কীভাবে এটি (ভাইয়ের ধর্মান্তর) 'অনুমতি' দিতে পারেন। তিনি বলেন, এটা তাদের কোনো কাজ নয়। 'সে আমার ছেলে, সে কেবল আমার কাছে জবাবদিহি এবং সে যা চায় তা বেছে নেওয়ার সমস্ত অধিকার তার আছে।' এটা দেখার পর আমি নিজের খোঁজে চলে গেলাম, ভাবলাম ধর্ম আসলে কি? এটা মানবসৃষ্ট।"

বিক্রান্তের জন্ম ৩ এপ্রিল, ১৯৮৭ সালে, জলি ম্যাসি এবং মীনা ম্যাসির কোলে তাঁর জন্ম হয়েছে। ২০২২ সালে, অভিনেতা শীতল ঠাকুরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন। অভিনেতা ৭ ফেব্রুয়ারী একটি শিশুপুত্রের বাবা হয়েছেন৷ বর্তমানে, বিক্রান্ত তার সর্বশেষ ছবি 'দ্বাদশ ব্যর্থ'-এর জয় উপভোগ করছেন। বিধু বিনোদ চোপড়া পরিচালিত, মুভিটি আইপিএস অফিসার মনোজ কুমারের বাস্তব জীবন অবলম্বনে নির্মিত। ছবিতে UPSC প্রার্থীদের জীবনকে তুলে ধরা হয়েছে। এটি UPSC প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার উচ্চাকাঙ্ক্ষী অগণিত শিক্ষার্থীর মুখোমুখি হওয়া চ্যালেঞ্জিং পরীক্ষার চিত্র তুলে ধরে।

Tags :
vikrant messy
Next Article