OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মার্কিন যুক্তরাষ্ট্রে বাড়ছে হিংসার ঘটনা, গুলিতে মৃত্যু ৪২ হাজারের বেশি মানুষের

12:26 PM Dec 29, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা এক নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। শুধু বন্দুকবাজের হামলাই নয়, নানা ধরনের খুনখারাপির ঘটনা ঘটেছে। সম্প্রতি একটি পরিসংখ্যান সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, ২০২৩ সালে বন্দুকের গুলিতে মৃত্যু হয়েছে ৪২ হাজারেরও বেশি মানুষের। গান ভায়োলেন্স আর্কাইভ থেকে এই চাঞ্চল্যকর তথ্যটি প্রকাশিত হয়েছে।

গত মঙ্গলবার এই সংক্রান্ত একটি রিপোর্ট প্রকাশিত হয়। সেই রিপোর্টে দেখা গিয়েছে, চলতি বছর বন্দুকের গুলিতে ৪২ হাজার ৫৪০ জন মানুষের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ২৩ হাজার ৮৯২টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। অন্যদিকে নানা ধরনের খুনখারাপির ঘটনায় মৃত্যু হয়েছে ১৮ হাজার ৫০৭ জনের। শূন্য থেকে ১৭ বছর বয়সিদের মৃত্যু হয়েছে এক হাজার ৬০০ জনেরও বেশি। পাশাপাশি নির্বিচারে গুলি চালনার ঘটনায় মৃত্যু হয়েছে ৬৫০ জনের। গণহত্যার ঘটনায় মৃত্যু হয়েছে ৪০ জনের। পাশাপাশি ১৫৪৩ জনের মৃত্যু হয়েছে বন্দুকের গুলিতে। চলতি বছর আহত হয়েছে ৩৫ হাজার ৯৪৩ জন। বন্দুক হামলার সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া, টেক্সাস ও ইলিনয় প্রদেশে।

এর আগে গান ভায়োলেন্স আর্কাইভের তরফে জানা গিয়েছে, ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত গড় প্রাণহানির ঘটনা ঘটেছে ৫০ হাজারের বেশি। তবে ২০২২ সালে এই ধরনের ঘটনার প্রবণতা আরও বেড়ে যায়। ২০২২ সালে এই ধরনের ঘটনায় প্রাণ হারিয়েছে প্রায় ৪৫ হাজার মানুষ।

Tags :
cun violenceshootoutusaviolence
Next Article