OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভাইরাল হওয়া অডিও ঘিরে তোলপাড় বঙ্গ বিজেপি

10:07 AM Dec 01, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: শাহি সভার ২৪ ঘন্টার মধ্যেই বাংলার নানা সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে দুই বিজেপি নেতার কথোপকথন। আর সেই কথোপকথনের বিষয় এখন বঙ্গ রাজনীতিতে যতনা ঝড় তুলেছে তার থেকেও বেশি ঘূর্ণিঝড় আছড়ে পড়েছে বঙ্গ বিজেপির(Bengal BJP) অন্দরে। এমনিতেই শাহি সভা সুপারডুপার ফ্লপ হওয়ার জন্য বঙ্গ বিজেপির নেতারা এখন মুখ লুকিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। তারওপর নানা Social Media-তে ছড়িয়ে পড়া দুই বিজেপি নেতার অডিও ভাইরাল হয়ে যাওয়ায় কার্যত মুখ পুড়ছে বিজেপির। কেননা সেই অডিওতে এক বিজেপি নেতা স্বীকার করে নিচ্ছেন যে, ২৪’র ভোটযুদ্ধে(General Election 2024) বাংলা থেকে বিজেপি মাত্র ৩টি আসন পাবে আর তৃণমূল(TMC) পাবে ৩৯টি। যে দুই নেতার অডিও ভাইরাল হয়েছে তার মধ্যে একজন হলেন কংগ্রেস ও তৃণমূল ঘুরে বিজেপিতে যাওয়া বিষ্ণুপুরের সাংসদ(MP of Bishnupur Constituency) সৌমিত্র খান(Soumitra Khan)। অন্তত তেমনটাই দাবি করা হচ্ছে।

কী বলেছেন সৌমিত্র? বিষ্ণুপুরের সাংসদ কার সঙ্গে কথা বলছিলেন বা তাঁর এই অডিও কে এইভাবে Social Media-তে ছড়িয়ে দিল তা এখনও সামনে আসেনি। কিন্তু সেই কথোপকথনের মাঝে সৌমিত্র দাবি করেছেন, ২৪’র যুদ্ধে বিজেপি মাত্র ৩টি আসন পাবে। যদিও তিনি এটা উল্লেখ করেননি যে সেই ৩টি কোন আসন। কিন্তু তিনি সেই কথোপকথনেই বঙ্গ বিজেপি এবং বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে রীতিমত কাঠগড়ায় তুলেছেন এবং তাঁদের তীব্র সমালোচনাও করেছেন। অডিও অনুযায়ী সৌমিত্রের দাবি, বাংলা দখল করতে আসা বিজেপি এখানে হিন্দুদের মধ্যেও ভাগাভাগির রাজনীতি করছে। আদিবাসী, মতুয়া, রাজবংশী সব আলাদা করে দিচ্ছে। সবার মধ্যে বিভাজন ঘটিয়ে দিচ্ছে। কার্যত যে সাংসদ দফায় দফায় পৃথক জঙ্গলমহল রাজ্যের দাবি তুলেছেন, এখন তিনিই বিজেপির বিভাজনের রাজনীতির সমালোচনা করছেন দলেরই নেতার কাছে। শুধু তাই নয়, তিনি বিস্ফোরক অভিযোগ তুলেছেন, বঙ্গ বিজেপির নেতৃত্বের বিরুদ্ধে। দাবি করেছেন, বঙ্গ বিজেপির নেতৃত্ব যাদের পছন্দ করে না তাঁদের ব্যাক সিটে পাঠিয়ে দেয়। যারা দলের জন্য লড়াই করে তাঁদের কোনও দাম দেয় না।

এর পাশাপাশি সৌমিত্রের দাবি, বাংলার যে ৪জন সাংসদ কেন্দ্রে প্রতিমন্ত্রী হয়েছেন তাঁদের মধ্যে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ লোকসভা কেন্দ্রের সাংসদ এবং মতুয়া সমাজের ধর্মীয় প্রাণকেন্দ্র ঠাকুরনগরের ঠাকুরবাড়ির বড় ছেলে শান্তনু ঠাকুর ভিন্ন আর কেউই কাজের নয়। তাঁরা সব নিষ্কর্মের ঢেঁকি। সৌমিত্রের এটাও দাবি, নিশীথ প্রামাণিক মন্ত্রী হলেও ওনার এলাকার একটা ও বুথের একটাও কোনও বিজেপি কর্মীর কোনও লাভ হয়নি। আর সৌমিত্রের এই সব দাবি ঘিরেই এখন বঙ্গ বিজেপিতে রীতিমত তোলপাড় শুরু হয়ে গিয়েছে। যদিও এটা এখনও জানা সম্ভব হয়নি যে Social Media-তে ছড়িয়ে পড়া অডিও আদৌ সৌমিত্র খাঁয়ের কিনা। সৌমিত্র নিজেও এই নিয়ে মুখ খোলেননি। যদি এই অডিও সত্যি সত্যি সৌমিত্রেরই হয়, তাহলে সন্দেহ নেই বিজেপি আগামী লোকসভা নির্বাচনে বাংলা থেকে খালি হাতেই ফিরবে।

Tags :
Bengal BjpGeneral Election 2024MP of Bishnupur ConstituencySocial MediaSoumitra khanTmc
Next Article