OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চলতি আইপিএলে প্রথম শতরানের নজির গড়লেন কোহলি

09:03 PM Apr 06, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, জয়পুর: গোলাপি শহরে শনিবার রাতে রেকর্ডের পর রেকর্ড গড়লেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মাস্টার ব্লাস্টার শচিন তেণ্ডুলকর, মহেন্দ্র সিং ধোনিদের পিছনে ফেলে আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটার হিসাবে সাড়ে সাত হাজার রান করার পাশাপাশি চলতি আইপিএলে প্রথম শতরান গড়ার নজিরও তৈরি করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রাক্তন অধিনায়ক। নান্দ্রে বার্গারের বলে সিঙ্গল নিয়েই ওই রেকর্ড গড়েন তিনি। শতরান করতে এদিন ৬৭ বল খেলেছেন কোহলি। ৯টি চার ও চারটি ছক্কা হাঁকিয়েছেন।

এদিন জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামার আগে আইপিএলে কোহলির ঝুলিতে ছিল ৭,৪৬৬ রান। সাড়ে সাত হাজারের মাইল ফলক স্পর্শ করার জন্য প্রয়োজন ছিল মাত্র ৩৪ রানের। কিং কোহলি ওই নয়া মাইল ফলক স্পর্শ করতে পারেন কিনা, তার দিকে নজর ছিল গোটা স্টেডিয়ামের দর্শকদের। এদিন সপ্তম ওভারের চতুর্থ বলে সিঙ্গল রান নেওয়ার সঙ্গে সঙ্গেই মাইল ফলকে পৌঁছে যান কোহলি। কার্যত আইপিএলের ইতিহাসে সর্বাধিক রানের ক্ষেত্রে বাকিদের ব্যাটারদের তুলনায় কয়েক যোজন এগিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি যেখানে সাড়ে সাত হাজারের গণ্ডি টপকে গিয়েছেন, সেখানে দ্বিতীয় স্থানে থাকা পঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ানের ঝুলিতে রয়েছে ৬,৭৫৫ রান। আর্থা‍ৎ শিখরের তুলনায় সাড়ে সাতশোর বেশি রান করেছেন কোহলি।

এদিন প্রথম থেকেই আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাট করতে দেখা গিয়েছে প্রাক্তন ভারত অধিনায়ককে। রাজস্থানের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছেন। রিয়ান পরাগের বলে ছক্কা হাঁকিয়ে মাত্র ৩৯ বলেই অর্ধ শতরান করেন কোহলি। চলতি আইপিএলে এতদিন পর্যন্ত সর্বোচ্চ রানের রেকর্ড ছিল গুজরাত অধিনায়ক শুভমন গিলের দখলে। তিনি ৮৯ রানে অপরাজিত ছিলেন। আর চলতি প্রতিযোগিতায় এদিনের আগে পর্যন্ত কোহলির সর্বোচ্চ রান ছিল ৮৩। ১৯তম ওভারে নান্দ্রে বার্গারের বলে সিঙ্গল নিয়েই শতরানে পৌঁচে যান কোহলি। এ নিয়ে আইপিএলে আটটি শতরানের মালিক হলেন কিং কোহলি।

Tags :
Fap Du PlessisIPL 2024Rajasthan Royals vs Royal Challengers BengaluruVirat Kohli
Next Article