OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রোহিতকে টপকে ভারতীয় ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে বিরাট

11:24 AM Dec 27, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রোহিত শর্মাকে টপকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে রানপ্রাপকদের তালিকায় শীর্ষস্থানে উঠে এলেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে শুরু হওয়া টেস্টে এই রেকর্ডটি করেছেন তিনি। ৫৭ ইনিংস খেলে বিরাটের সংগ্রহ ২১০১ রান। অন্যদিকে রোহিতের সংগ্রহ ৪২টি ইনিংসে ২০৯৭ রান।

২০১৯ খেকে ২০২৫ সাল পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের পরিসংখ্যান ঘাঁটলে দেখা যাবে, ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে রোহিত শর্মাকে টপকে অনেকটাই এগিয়ে গেলেন বিরাট কোহলি। বিরাট, রাহিতের পর টেস্টে রান প্রাপকদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে চেতশ্বর পুজারা। চেতশ্বর করেছেন ৬২ ইনিংসে ১৭৬৯ রান। এরপর রয়েছে অজিঙ্কা রাহানে। রাহানের সংগ্রহ ৪৯টি ১৫৭৯টি রান। তারপরেই রয়েছেন ঋষভ পন্থ। ঋষভের সংগ্রহ ৪১টি ইনিংসে ১৫৭৫ রান।

গত মঙ্গলবার থেকে সেঞ্চুরিয়ানে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট। সেই টেস্টে ৬৪ বলে ৩৮ রান করেন বিরাট কোহলি। এই রান করার সঙ্গে সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনালে এই বিরল রেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি। তবে এই টেস্টে অবশ্য বড় রান করতে পারেননি বিরাট কোহলি। ৩০ তম ওভারে কাগিসো রাবাডার বলে আউট হয়ে যান তিনি। সেঞ্চুরিয়ান টেস্টের প্রথম দিন আট উইকেটে ২০৮ রান করে ভারত। কে এল রাহুলের ৭০ রান ভারতকে সম্মানজনক জায়গায় পৌঁছে দেয়। এই টেস্টে ভারতের পারফরমেন্স তেমন আশানুরুপ না হলেও বিরাটের এই রেকর্ড সকলেরই নজর কেড়েছে। প্রশ্ন উঠছে, বিরাট কোহলি কী দক্ষিণ আফ্রিকা সিরিজে শতরান করতে পারবে, এই বিষয়টি অবশ্য সময়ই বলবে।

 

 

Tags :
cricketRohit sharmaTest MatchVirat Kohli
Next Article