OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

টি ২০-তে আরও একটি রেকর্ড বিরাটের ঝুলিতে

11:12 AM Mar 26, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : টি ২০-এর ইতিহাসে ফের নজির গড়লেন বিরাট কোহলি। সোমবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৭৭ রান করেন কোহলি। এই পারফরমেন্সের ফলে টি ২০-তে শততম পঞ্চাশের বেশি রান করে ফেললেন কোহলি। তিনিই প্রথম ভারতীয় যিনি এই বিরল কৃতিত্ব অর্জন করলেন।

এর আগে চেন্নাই কিংসের বিরুদ্ধে তেমন সাফল্য না পেলেও টি ২০ ক্রিকেটে প্রথম ভারতীয় হিসাবে ১২ হাজার রান করে ফেলার রেকর্ড করেছিলেন বিরাট। পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের পর বিরাটের টি ২০ ক্রিকেটে সংগ্রহ ১২০৯২ রান। এর মধ্যে রয়েছে ৮টি সেঞ্চুরি ও ৯২টি ফিফটি। পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের ওপর বিরাট আরও একটি রেকর্ড স্পর্শ করলেন। এবার প্রথম ভারতীয় হিসাবে সবচেয়ে বেশি পঞ্চাশের ওপর রান করার কৃতিত্ব অর্জন করলেন তিনি। সোমবার কার্যত একা হাতেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে জয়ে লক্ষ্যে পৌঁছে দেন বিরাট।

বিরাট ছাড়াও সারা বিশ্বের নিরিখে এই ধরনের কৃতিত্ব অর্জন করেছেন দুজন। একজন হলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ক্রিস গেইল ও অন্যজন হলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। গেইল ১১০টি পঞ্চাশের ওপর রান করেছেন। এর মধ্যে ২২টি সেঞ্চুরি রয়েছে। পাশাপাশি ডেভিড ওয়ার্নারের ১০৯টি পঞ্চাশের ওপর রান রয়েছে।

 

 

Tags :
cricketindiaIPL 2024Royal Challengers BangaluruT20Virat Kohli
Next Article