OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ICC-র 'হল অফ ফেমে' শেহবাগ, এডুলজি ও অরবিন্দ ডি সিলভা

04:45 PM Nov 13, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: ক্রিকেটে বিশেষ অবদান রাখায় আইসিসির ‘হল অব ফেমে’ জায়গা পেলেন বীরেন্দ্র শেহবাগ, ডায়না এডুলজি ও অরবিন্দ ডি সিলভা। সোমবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। হল অব ফেমে ডি সিলভা, এডুলজি ও শেহবাগ যথাক্রমে ১১০, ১১১ ও ১১২তম সদস্য হলেন। চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের দিন অর্থা‍ৎ আগামী ১৫ নভেম্বর বুধবার মুম্বইয়ের  ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই তিন কিংবদন্তিকে সম্মান জানানো হবে।

হল অব ফেমে জায়গা পাওয়া ডায়না এডুলজি ১৭ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে ২০টি টেস্ট ও ৩৪টি ওয়ানডে খেলেছেন। দুটি বিশ্বকাপে দলকে নেতৃত্বও দিয়েছেন তিনি। টেস্টে ৬৩ ও ওয়ানডেতে ৪৬টি উইকেট নিয়েছেন। প্রথম ভারতীয় মহিলা সুপারস্টারের তকমাও পেয়েছিলেন ৬৭ বছর বয়সী কিংবদন্তি ক্রিকেটার। ডায়নাই হলেন প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার, যিনি হল অফ ফেমে জায়গা পেলেন।

হল অফ ফেমে জায়গা পাওয়া অরবিন্দ ডি সিলভা ২০ বছর শ্রীলঙ্কার হয়ে টেস্ট ও একদিনের ম্যাচ খেলেছেন। ১৯৯৬ সালে দেশকে প্রথমবার বিশ্বকাপ জেতাতে বিশেষ ভূমিকা পালন করেন। ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শতরান হাঁকিয়ে দলকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন। শ্রীলঙ্কার হয়ে ৯৩টি টেস্ট ও ৩০৮টি ওয়ানডে খেলেছেন ম্যাডম্যাক্স খ্যাত ক্রিকেটার।

হল অফ ফেমে জায়গা পাওয়া তৃতীয় ক্রিকেটার হলেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহবাগ। সবার কাছে ‘বীরু’ হিসেবেই পরিচিত। ভারতের হয়ে  ১০৪টি টেস্ট, ২৫১টি ওয়ানডে ও ১৯টি টি-টোয়েন্টি খেলেছেন। ভারতের প্রাক্তন ক্রিকেটারে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৭ হাজারের বেশি রান রয়েছে।

Tags :
Aravinda de SilvaDiana EduljiICC Hall of FameVirender Sehwag
Next Article