For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'ভোট ফর মা' এই স্লোগানে টালার অলিগলির দেওয়াল রাঙিয়ে তুললেন মহিলারা

09:25 PM Apr 07, 2024 IST | Subrata Roy
 ভোট ফর মা  এই স্লোগানে টালার অলিগলির দেওয়াল রাঙিয়ে তুললেন মহিলারা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রবিবার উত্তর কলকাতার টালা এলাকা এক নতুন দৃশ্যের সাক্ষী রইল।মাটি আর মানুষ বাদ। শুধু "ভোট ফর মা"। ভোট প্রচারের মধ্যেই শুরু হল এ বছরের প্রথম পুজোর প্রস্তুতি পর্ব। ব্যানার উদ্বোধনের মাধ্যমে টালা ১৫ পল্লী(Tala 15 Pally) রং তুলি দিয়ে রাঙিয়ে তুলল দেওয়াল। সেখানেই পুজোর অছিলায় কি ভোটেরও প্রচার? না এখনো রাজনৈতিক প্রচার নয়। মা দুর্গার জন্য ভোট চাইলেন হিন্দু,মুসলিম, খ্রিস্টান সহ সব ধর্মের মানুষজন ।বিশেষ দলকে ভোট দেওয়ার জন্য মানুষের কাছে পরোক্ষ প্রচার? পুজোর উদ্যোক্তাদের স্পষ্ট বক্তব্য এবার তারা মা দুর্গার জন্য ভোট চাইছেন ভক্তদের কাছে।

Advertisement

উদ্দেশ্য একটাই এই ভোট পর্বতে কেন্দ্র করে যে হিংসার পথ গ্রহণ করা হয় তার থেকে বিরত থাক সকলে। প্রকৃত ভোটদান পর্ব এক উৎসবে পরিণত হোক। যেখানে কোন হিংসা হানাহানি বা রক্তপাত থাকবে না। উত্তর কলকাতার টালা পার্ক(Tala Park) ১৫ পল্লী পুজোয় লোগো উন্মোচনে থাকছেন খ্রিস্টান, হিন্দু ,মুসলিম, গুজরাটি ও মারাঠি মায়েরা। থাকছে 'ভোট ফর মা' পোস্টার ব্যানার ও দেওয়াল লিখন। এদিন ১৫ নম্বর পল্লীতে আসন্ন দূর্গা পুজোকে হাতিয়ার করে শান্তিতে ভোট করার আহ্বান জানানো হয়। এর পাশাপাশি ক্লাবের লোগোর উন্মোচন করা হয়। এ দিনের এই অনুষ্ঠানে অন্যতম লক্ষণীয় বিষয়বস্তু ছিল পূজোর প্রচারে হিন্দু ও মুসলিম পরিবার থেকেও অংশগ্রহণ করা হয়। ৮৪ বছরে পদার্পণ করতে চলেছে এই পুজো।

Advertisement

উদ্যোক্তাদের দাবি, এ বছর তাদের পুজো মন্ডপে(Puja Mandop) এমন একটি বিষয়কে উপস্থাপিত করা হবে যা গোটা কলকাতা মহানগরীতে আলোড়ন সৃষ্টি করবে। চারদিকে যখন রাজনৈতিক দেওয়াল লিখনকে কেন্দ্র করে উত্তেজনার পারদ চড়ছে সেই সময় মেঘলা আকাশে ঝিরঝিরে বৃষ্টিতে উত্তর কলকাতার টালার ১৫ পল্লীর সদস্যরা রংবেরঙের তুলি টানে দেওয়ালে সত্যি নজির গড়ে তুললেন মহানগরীর বুকে। উত্তর কলকাতার যে নস্টালজিয়া তা যেন বিশেষ মাত্রা পেল সব ধর্ম বর্ণের নারীদের রঙের মেলবন্ধনে।

Advertisement
Tags :
Advertisement