For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কাঠফাটা গরমে একবার চেখে দেখুন এই তরমুজের আইসক্রিম

05:20 PM Apr 23, 2024 IST | Reshmi Khatun
কাঠফাটা গরমে একবার চেখে দেখুন এই তরমুজের আইসক্রিম
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : এই গরমে আইসক্রিম খেতে ইচ্ছে করছে।বাইরে কিনে খাওয়ার থেকে একবার ঝটপট বানিয়ে ফেলুন তরমুজের এই আইসক্রিম।যা খেতেও ভাল আর উপকারিতাও অনেক।বাড়িতে অনেকসময় আমরা তরমুজ এনে থাকি।বেশিরভাগ টা খেয়ে ফেলেলও অল্প একটু বাকী রয়ে যায়। যদি বাকী রয়ে যায় তবে সেই তরমুজের টুকরো’টি ফেলে না দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই আইসক্রিমটি। দেখে নিন কিভাবে বানাবেন এই আইসক্রিমটি।

Advertisement

উপকরণ :  দেড় কাপ তরমুজের রস, দুধ, চিনি, ও ক্রিম

Advertisement

প্রণালী : প্রথমে তরমুজের পিছনের অংশ ফেলে শুধুমাত্র লাল অংশ ছোট ছোট টুকরো করে কেটে নিতে হবে।বিজ ও বের করে ফেলে দিতে হবে। এরপর মিক্সিতে তরমুজের টুকরোগুলো দিয়ে ব্লেন্ড করে নিতে হবে। ব্লেন্ড করার পর দেখা যাবে, অনেকটা রস বেরিয়েছে। সেটি ছেঁকে নিন। আইসক্রিম তৈরি করার জন্য দেড় কাপ তরমুজের রস হলেই যথেষ্ট। এবার একটি পছন্দমত ফ্লেভারের ক্রিম নিন ৪০০ গ্রাম মত।বাটারের সাহায্যে ক্রিম ফেটিয়ে নিলেই হবে।এবার এই মিশ্রণের মধ্যে মিল্ক দিয়ে ভাল করে মিশিয়ে নিন। এতে পরিমাণমত চিনি দিয়ে এতে দেড় কাপ তরমুজের রস দিয়ে দিন। আবারও ভালো করে ফেটিয়ে নিন।

এরপর মুখ বন্ধ কৌটোতে হোক বা গ্লাসে বা কাপে রেখে ফ্রিজে রেখে দিন।৮ ঘন্টা পর বের করে দেখুন।এর ওপরে ফ্রুট স্যালাড বা ড্রাই  ফ্রুটস ছড়িয়েও খেতে পারেন। খেতে অসাধারণ লাগবে। বাচ্চাদেরও এটা খুব পছন্দ হবে।

Advertisement
Tags :
Advertisement