For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বঙ্গোপসাগরে গভীর নিন্মচাপ, দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস

07:00 PM Jun 27, 2024 IST | Srijita Mallick
বঙ্গোপসাগরে গভীর নিন্মচাপ  দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ বাংলায় এখন দেখা মেলেনি বর্ষার। এই পরিস্থিতিতে সুখবর দিল হাওয়া অফিস। বর্তমানে পশ্চিম-মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে এবং সেই ঘূর্ণাবর্ত ক্রমশ শক্তি বাড়াচ্ছে। শক্তি বাড়িয়ে ওই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে বলেই হাওয়া অফিসের পূর্বাভাস। আর তার জেরে সপ্তাহান্তে দক্ষিণবঙ্গ জুড়ে রয়েছে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে  এই বৃষ্টি বেশিদিন স্থায়ী হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতায় মুখ ভার আকাশের। মাঝে মধ্যে হয়েছে বৃষ্টি। শুক্রবার মহানগরীর আবহাওয়া এমনটা থাকার সম্ভাবনা রয়েছে। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। তবে অতি ভারী বৃষ্টি হতে পারে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে। তবে মৎস্যজীবীদের জন্য এখন কোন সতর্কতা জারি হয়নি।

Advertisement

শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। পাশাপাশি বেশ কয়েকটি অঞ্চলে প্রবেশ করবে বর্ষা। আর তাতে বাড়বে বৃষ্টির পরিমাণ। কিন্তু কলকাতায় নেই ভারী বৃষ্টির সম্ভাবনা। এরফলে এখনই আদ্রতাজনিত অস্বস্তি থেকে মুক্তি পাচ্ছেন না মহানগরীর বাসিন্দারা। অন্যদিকে উত্তরবঙ্গে চলবে  বৃষ্টি।  জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা।

Advertisement
Tags :
Advertisement