OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বর্ষায় স্বচক্ষে দেখেই আসুন রবি ঠাকুরের দেশের অপরুপ সৌন্দর্য্য

08:30 AM Jun 21, 2024 IST | Reshmi Khatun
courtesy google

নিজস্ব প্রতিনিধি : বৃষ্টি ভালবাসেন না এমন মানুষ কমই আছে। বৃষ্টিতে গ্রামবাংলার প্রকৃতি হয়ে ওঠে অন্যরকম। বৃষ্টি থামার পর যখন এক চিমটে রোদ এসে উঁকি দেবে গ্রামবাংলার গায়ে। তখনই মনে হবে সোনালি ঝলক। চারপাশের সবকিছু এক অপরুপ সৌন্দর্য্যে সেজে ওঠে।

তবে এই বর্ষায় ঘুরতে যাওয়ার কথা বললে অনেকে পাহাড় যাবার কথা ভাবেন, বৃষ্টিতে পাহাড়ি কোথাও না যাওয়াই ভাল। কারণ সেখানে ধস নেমে রাস্তা বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই বলে মন খারাপ করার দরকার নেই। শহর থেকে বেশিদূরে নয়,  রবি ঠাকুরের দেশ থেকে  ঘুরেই আসতে পারেন।

রবি ঠাকুরের দেশ : সংস্কৃতিপ্রেমী বাঙালির ভালোবাসার স্থান এই শান্তিনিকেতন। রবি ঠাকুরের আপন দেশ বলে কথা, ভাললাগা, ভালবাসা তো থাকবেই। এখানে হস্তশিল্প থেকে শুরু করে বাউল গান উপভোগ করতে পারেন। এছাড়াও এখানকার লাল মাটির রাস্তা ধরে সুস্বাদু খাবার এবং প্রকৃতি দেখতে দেখতে মন ভরবে আপনার। এখানকার কোপাই নদির ধার, সোনাঝুরি জঙ্গলে ঝড়া পাতার সৌন্দর্য্য ও শিল্পকলা মুগ্ধ করবে আপনাকে।

কীভাবে যাবেন : প্রাইভেট গাড়ি বা বাস বা ট্রেনে করে যেতে পারেন, শেয়ালদা ও হাওড়া থেকে প্রায় এক ডজন ট্রেন রয়েছে। ট্রেন ধরেও চলে যেতে পারেন।

Tags :
BolpurMonsson Session places for visitsantiniketanSantiniketan beautyWorld poet Rabindranath Tagore
Next Article