For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কিছুতেই ওজন বাড়ছে না ? ডায়েটে রাখুন স্বাস্থ্যকর ৪ ফল

10:36 AM Jun 04, 2024 IST | Reshmi Khatun
কিছুতেই ওজন বাড়ছে না   ডায়েটে রাখুন স্বাস্থ্যকর ৪ ফল
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : অনেকে আছেন যাঁদের বয়সের তুলনায় ওজন অনেকটাই কম। একটুতেও অসুস্থ হয়ে পড়েন তাঁরা। ওজন বাড়াতে কি না করে থাকেন তাঁরা। কিন্তু আপনি কী জানেন ওজন কমাতে যেমন সঠিক ডায়েট মেনে চলতে হয়, তেমনই ওজন বাড়ানোর ক্ষেত্রেও রয়েছে নিয়ম। সঠিক পুষ্টিকর খাবারই পারে শরীর সুস্থ করে তুলতে। অনেকে আছেন যারা ওজন বাড়াতে ফাস্ট ফুডের প্রতি ঝোঁক বাড়ান। এই অভ্যেস না করাই ভাল। যদি ওজন বাড়াতে চান তবে ডায়েটে রাখুন ৪ খাবার।

Advertisement

আম :  মরশুমি ফল আমেই আছে বিশেষ পুষ্টিগুণ যা দেহের ওজন বাড়াতে সাহায্য করে। একটি পাকা আম শরীরের জন্য ভীষণ উপকারি। পুষ্টিবিদদের মতে, ২০০ গ্রাম আমে পাওয়া যায় ১৫০ ক্যালোরি।

Advertisement

আঙুর :  ১০০ গ্রাম আঙুরে ৬৭ ক্যালোরি পাওয়া যায়। ফলে এটি স্বাভাবিক ভাবে দেহের ওজন বাড়ায়। তাই ডায়েটে আপনি আঙুর রাখতে পারেন। শরীর থাকবে সুস্থ।

কলা : একটি কলায় ১৪ গ্রাম শর্করা, ৩ গ্রাম ফাইবার এবং ১০৫ ক্যালোরি থাকে,  যা শরীরের জন্য জরুরি।এটি নিয়মিত খেলে ওজন বাড়তে পারে।

আনারস : আনারসে রয়েছে প্রচুর পরিমাণ ক্যালোরি। কার্বোহাইড্রেটের পরিমাণও কম নেই আনারসে। বেশি আনারস খেলে তাই ওজন বাড়ে। শুধু তাই নয় এটি শরীর হাইড্রেট রাখতেও সাহায্য করে।

সচেতনতা : যারা ওজন বাড়াতে চান বা যাঁদের স্বাস্থ্য ঝুঁকি আছে তাঁরা এই বিষয়ে চিকিৎসকের পরামর্শ নিন।

Advertisement
Tags :
Advertisement