For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতা সহ দক্ষিণবঙ্গে আরও বাড়বে গরম, জারি তাপপ্রবাহের সতর্কতা

09:31 AM Apr 24, 2024 IST | Srijita Mallick
কলকাতা সহ দক্ষিণবঙ্গে আরও বাড়বে গরম  জারি তাপপ্রবাহের সতর্কতা
Courtesy: google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ফের রাজ্য জুড়ে জারি হল  তীব্র তাপপ্রবাহের সতর্কতা। বুধবার থেকে আরও বাড়বে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। বাদ যাবে  না উত্তরবঙ্গ। যারফলে বজায় থাকবে অস্বস্তি। আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বইতে পারে লু। অন্যদিকে নেই বৃষ্টির সম্ভাবনাও।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, আগামী দুই থেকে তিনদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা। রাজ্যের চার জেলায় জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। একাধিক জেলায় তীব্র গরমের আশঙ্কা করা হয়েছে । বুধবার ১১ টি জেলায় জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। সেই সকল জেলা গুলি হল-  পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া।  রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বজায় থাকবে  তীব্র গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Advertisement

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। মালদা এবং দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে । উত্তরবঙ্গে কমবে বৃষ্টির পরিমাণও। তাই হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, প্রয়োজন ছাড়া সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত রোদে না যেতে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪০ ডিগ্রি । যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।

Advertisement
Tags :
Advertisement