For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মাত্র ২৫০ টাকায় ঝিরঝিরে বৃষ্টি উপভোগ করতে ঘুরে আসুন পুরুলিয়া থেকে!

06:21 PM Jun 22, 2024 IST | Reshmi Khatun
মাত্র ২৫০ টাকায় ঝিরঝিরে বৃষ্টি উপভোগ করতে ঘুরে আসুন পুরুলিয়া থেকে
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : এই বছর বর্ষাকে বিশেষভাবে উপভোগ করতে চান ! তবে ঘুরে আসুন পুরুলিয়া থেকে। পুরুলিয়ায় বর্ষার প্রকৃতি চোখে পড়ার মত। সামনেই দেখতে পাবেন, দাঁড়িয়ে রয়েছে অযোধ্যা পাহাড়। পকেটের কথা ভাবছেন! প্রাইভেট হোটেলগুলোতে থাকতে গেলে খরচের পরিমাণ যথেষ্টই বেশি। তবে যদি সরকারি হোটেল হয় যেখানে খরচ খুবই কম তাহলে কেমন হয় ?  এইজন্য পশ্চিমঙ্গ সরকার ভ্রমণপ্রেমীদের কথা মাথায় রেখে স্বল্প মূল্যে হোটেলের ব্যবস্থা করেছেন। জেনে নিন কত খরচ পড়বে এবং কীভাবে বুকিং করবেন।

Advertisement

রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্যোগেই পুরুলিয়ায় গড়ে উঠেছে ইউথ হোস্টেল (Youth Hostel)। তাহলে চিন্তার কোন বিষয় নেই।মাত্র স্বল্প খরচে ঘুরে আসুন অযোদ্ধা পাহাড় থেকে। তবে এই আবাসনে থাকতে গেলে মানতে হবে বিশেষ নিয়ম। এই নিয়মগুলি মানলেই তবেই বুকিং করতে পারবেন। জেনে নিন নিয়মগুলি কি কি । ১) আপনি সর্বোচ্চ তিনদিনের জন্যই এই আবাসন বুকিং করতে পারবেন। ২)হস্টেল চেক ইনের সময় হল সকাল ১০.৩০ মিনিট, আর চেক আউটের সময় সকাল ৯.৩০ মিনিট। ৩) এখানে ধূমপান বা মদ্যপান পুরোপুরি নিষিদ্ধ। ৪) আবাসনের বারান্দা থেকে কোন ভিডিও করাও নিষিদ্ধ। ৫) এখানে খাবার রান্নার কোন ব্যবস্থা নেই, শুধুমাত্র থাকার জন্য।

Advertisement

কেমন খরচ পড়বে :  রুম অনুযায়ী খরচ পড়বে এখানে। বিভিন্ন রকমের রুমের ব্যবস্থা রয়েছে। যেমন ডরমেটরি রুম, এসি রুম, নন-এসি রুম, সিঙ্গেল রুম , ডবল বেডরুম, এসি ট্রিপল বেডরুম-সহ নানা রুম বুক করতে পারবেন আপনার পছন্দমত।

যেমন- সবচেয়ে কম পাবেন ডরমেটরি রুম। এখানে মাত্র ২২৫ টাকা খরচ হবে। নন এসি ডবল বেড রুম। মোট চার জন এই রুমে থাকতে পারবেন। এর জন্য ভাড়া লাগবে ৭০০ টাকা। আবার এসি রুম ৯০০ টাকা। তবে চার্জিং এর জন্য মাত্র এক্সট্রা ৫০ টাকা নেওয়া হয়ে থাকে।

বুকিং করবেন কীভাবে : আপনি চাইলে অনলাইন বা অফলাইনের মাধ্যমে বুক করতে পারেন। অফলাইনে বুকিং করতে হলে মৌলালির কার্যালয়ে যোগাযোগ করতে হবে। বিস্তারিত জানতে হলে ফোন করতে পারেন ৯১ – ৩৩ – ২২৪৮ – ০৬২৬ এবং ৯১ – ৩৩ – ২২৬৫ – ৩২৩১ এই নম্বরে।

পুরুলিয়ায় ইউথ হস্টেলটির ঠিকানা :  এই ঠিকানাটি হল  অযোধ্যা হিল টপ (Ayodhya Hill top), জেলা - পুরুলিয়া (Dist-Purulia)পিন(PIN)- ৭২৩১৫২। বিস্তারিত জানতে হলে ফোন করতে পারেন ৬২৯২২৪৮৮৭০ এই ফোন নম্বরে।

দর্শনীয় স্থান :  এখানকার দুর্গাবেড়া, মুরগুমা বাঁধ, লহড়িয়া শিবমন্দির, এছাড়াও তুর্গা লেক, বামনি ফলস। এছাড়াও ছৌ শিল্পীদের নিজস্ব আবাসভূমি ছৌ গ্রাম।

Advertisement
Tags :
Advertisement