OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দুর্দান্ত প্রত্যাবর্তন রাসেলের, প্রথম টি টোয়েন্টিতে ইংলিশ বধ ক্যারিবীয়দের

11:02 AM Dec 13, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ দু’বছর বাদে দলে ফিরেই বল আর ব্যাট হাতে জ্বলে উঠলেন আন্দ্রে রাসেল। আর তাঁর দুর্দান্ত প্রত্যাবর্তনের সুবাদেই প্রথম টি টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে চার উইকেটে জয় পেল ক্যারিবীয়রা। ম্যাচের সেরা হয়েছেন রাসেল-ই।

মঙ্গলবার ব্রিজ টাউনে আগে টসে জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েল। শুরুটা দুর্দান্ত করেছিলেন দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও ফিল সল্ট। প্রথম ৬ ওভারে দুজনে ৭৭ রান তোলেন। সপ্তম ওভারে সল্টকে (৪০) ফিরিয়ে প্রথম ধাক্কা দেন আন্দ্রে রাসেল। এর পরে উইল জ্যাকসকে (১৭) ফেরান আলজারি জোসেফ। ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারকে (৩৯) সাজঘরের পথ ধরান আকিল হোসেন। বেন ডাকেট (১৪) ও হ্যারি ব্রুক (১) দ্রুত ফেরায় খানিকটা চাপে পড়ে যায় ইংলিশরা। এর পরে লিয়াম লিভিংস্টোন (২৭) ও স্যাম কারেন (১৩) খানিকটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা চালান। কারেনকে ফিরিয়ে জুটি ভাঙেন রোমারিও শেফার্ড। লিভিংস্টোনকে ফেরান সেই আন্দ্রে রাসেল। তার পরেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। রেহান আহমেদ (১), আদিল রশিদ (০) ও টাইমালস মিল (০) দ্রুত ফিরে যান। ১৯.৩ ওভারে মাত্র ১৭১ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন দুই ক্যারিবীয় ওপেনার ব্র্যান্ডন কিং ও কাইল মাইয়ার্স। ১২ বলে ২২ রান করে ফিরে যান কিং। মাইয়ার্স ও শাই হোপ জুটি বেঁধে ৩৬ রান যোগ করেন। মাইয়ার্সকে (৩৫) জুটি ভাঙেন আদিল রশিদ। খানিক বাদেই সাজঘরে ফেরেন নিকোলাস পুরান (১৩)। পরের ওভারে আদিল রশিদের বলে ফিরে যান সিমরান হেইটমার (১)। ১৫তম ওভারে ক্যারিবীয় শিবিরে জোড়া ধাক্কা দেন রেহান আমেদ। পর পর দুই বলে ফিরিয়ে দেন শি হোপ (৩৬) ও রোমারিও শেফার্ডকে (০)। কিন্তু এর পরেই ইংলিশ বোলারদের সামনে দুর্ভেদ্য প্রাচীর হয়ে দাঁড়ান ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েল (অপরাজিত ৩১) ও আন্দ্রে রাসেল (অপরাজিত ২৯)। সপ্তম উইকেটে দুজনে জুটি বেঁধে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ১১ বল বাকি থাকতেই চার উইকেটে জয় হাসিল করে ক্যারিবীয়রা।

Tags :
Andre RusselEngland Vs West Indies 1st T20West Indies Win
Next Article