For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রেকর্ড জয় ওয়েস্ট ইন্ডিজের

12:14 PM May 27, 2024 IST | Mainak Das
বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রেকর্ড জয় ওয়েস্ট ইন্ডিজের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টি ২০-তে রেকর্ড গড়লেন জনসন চার্লস। সেই সঙ্গে প্রোটিয়াদের বিরুদ্ধে রেকর্ড ব্যবধানে জিতল ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের আগে এই জয় ক্যারেবিয়ান শিবিরে আত্মবিশ্বাস বাড়াবে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার করা ১৬৩ রান তাড়া করতে নেমে প্রথম ৬ ওভারে ব্র‍্যান্ডন কিং ও জনসন চার্লসের জুটি। এই জুটি ভাঙে ৯২ রানের মাথায়। ২৬ বলে ৯টা চার ও ৫টা ছয় মেরে ৬৯ রান করে জনসন। স্ট্রাইক রেট ২৬৫.৩৮। কমপক্ষে ৫০ রানের ইনিংসে আর কোনো ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানের এত বেশি স্ট্রাইক রেট নেই। এর আগে গত বছর সেঞ্চুরিয়ানে ৪৬ বলে ১১৮ রান করেছিলেন চার্লস। সেবার স্ট্রাইক রেট ছিল ২৫৬. ৫২। এবার সেই রেকর্ডও ভেঙে দিল জনসন।

Advertisement

জনসন আউট হওয়ার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় নিশ্চিত করতে বেশি সময় লাগেনি ওয়েস্ট ইন্ডিজের। কাইক মায়ার্স ও অ্যালিক অ্যাথানেজের অবিচ্ছিন্ন ১৮ বলে ৩৫ রানের জুটি দ্রুত জয় নিশ্চিত করে ফেলে। ৩৭ বল ও ৮ উইকেট বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন ক্যারাবিয়ানরা।

এদিকে স্যাবাইনা পার্কে টসে জিতে বিশেষ সুবিধা করতে পারেননি দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। পেসার শামার জোসেফ ও গুড়াকেশ মোতির সামনে দাঁড়াতেই পারেনি প্রোটিয়ারা। ৩ উইকেট নেন বাঁ হাতি পেসার ওবেদ ম্যাকয়। ৫০ রানের মধ্যে চার উইকেট পড়ে যায়। এরপর রেসি ভন ডার ডুসেন ও উইয়ান মাল্ডারের ব্যাটিংয়ে কিছুটা সম্মানজনক রান খাঁড়া করে দক্ষিণ আফ্রিকা।

Advertisement
Tags :
Advertisement