For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কি কাণ্ড! এবার লাক্সারি বাসে কিনা পাচার হচ্ছে গরু

স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ছড়িয়েছে উত্তেজনা। যাত্রীবাহী বাসে করে কেন নিয়ে যাওয়া হচ্ছিল গবাদি পশু?
11:46 PM Mar 14, 2024 IST | Sushmitaa
কি কাণ্ড  এবার লাক্সারি বাসে কিনা পাচার হচ্ছে গরু
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মেমরি: লাক্সারি বাসের জানলার কালো কাঁচের বাইরে থেকে বোঝার উপায় নেই বাসে ভিতরে কারা যাচ্ছে। কয়েকটা খোলা কালো কাঁচের জানলার ভিতরে আবার মোটা কাপড়ের চাদর ঝুলছে। দুরন্ত গতিতে যাবার সময় আচমকাই চালক ব্রেক কষতেই চক্ষু চড়ক গাছ প্রত্যক্ষদর্শীদের। বাসের দরজা ঠেলে রাস্তায় ছিটকে পড়ল আস্ত একটা গরু। বাসে করে কি তাহলে যাত্রীদের সঙ্গে গরু নিয়ে যাওয়া হচ্ছিল? ব্যাপারটা কি?

Advertisement

স্থানীয় এলাকাবাসী বাস টিকে দাঁড় করিয়ে ভিতরে উঁকি দিতেই ছানাবড়া চোখ। গোটা বাস ভর্তি গরু। যাতে না মাথা বেশি নড়াচড়া করতে পারে এমনকি বসতেও না পারে, তারজন্য গরুগুলোর মুখের সঙ্গে মোটা রসা দিয়ে বাসের ওপরে বাংকের সঙ্গে বেঁধে রাখা হয়েছে। কমপক্ষে ২২টি গরুকে এইভাবেই গাদাগাদি করে ঢুকিয়ে মেমারি শহরের ওপর দিয়ে বৃহস্পতিবার জিটি রোড ধরে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু চালকের অসতর্কতায় একটা গরু পাবলিকের সামনে রাস্তায় পড়ে যাওয়ায় গরু পাচারের এই ‘নয়া’ পন্থার বিষয়টি নজরে চলে আসে সকলের। স্থানীয়দের অনেকেরই একটাই প্রশ্ন, যাত্রীবাহী বাসে কিভাবে গবাদি পশু পরিবহন করা হচ্ছে। স্থানীয়রা বাসটিকে আটকে রাখে, মেমারি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রথমে বাসটিকে পার্কিংয়ে নিয়ে যায়। পরে রাস্তায় পড়ে যাওয়া গরুটিকে থানায় নিয়ে যাওয়া হয়। কিন্তু কিছু কাগজপত্র দেখার পর বাকি গরু ভর্তি বাসটিকে ফের গন্তব্যের দিকে পাঠিয়ে দেয় পুলিশ।

Advertisement

জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০-৪০ নাগাদ মেমারি থানার অন্তর্গত মেমারির জিটি রোড ধরে বিহারের নাম্বার প্লেট লাগানো একটি লাক্সারি স্লিপার কোচ বাস কলকাতার দিকে যাবার সময় এই ঘটনা সামনে আসে। এই ঘটনায় জিটি রোডের ওপর অল্প কিছুক্ষণের জন্য যানজটেরও সৃষ্টি হয়।মেমারি থানার পুলিশ ঘটনাস্থলে আসে এবং পুলিশের হস্তক্ষেপে স্বাভাবিক হয় যান চলাচল। গরু নিয়ে যাওয়ার বিষয়ে বাসের চালককে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে গাড়িটিকে পুনরায় ছেড়ে দেওয়া হয় বলে জানা গেছে।এতদিন শুধু মানুষকে বাসে করে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করতে দেখা গেছে।

বৃহস্পতিবার দেখা গেল এক ভিন্ন চিত্র। মানুষের বদলে লাক্সারি বাসে করে গরু নিয়ে যাওয়া হচ্ছে। স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ছড়িয়েছে উত্তেজনা। যাত্রীবাহী বাসে করে কেন নিয়ে যাওয়া হচ্ছিল গবাদি পশু? সাধারণ মানুষ এই নিয়ে প্রশ্ন তুলছে।

এদিকে গোটা ঘটনার বিষয়ে মেমারি থানার ওসি দেবাশিস নাগ কে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন তোলেননি। পরে এসডিপিও অভিষেক মন্ডল ঘটনা প্রসঙ্গে জানান, ‘গরু গুলোকে পান্ডুয়া গরুর হাটে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানতে পেরেছি। তবে বাসে করে গরু পরিবহন বেআইনি। এনিম্যাল ক্রুয়েলটি অ্যাক্ট অনুযায়ী বাসটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ওসি কে জানানো হয়েছে। আগামীদিনে নজরদারি আরো জোরদার করার নির্দেশ দিয়েছি।’

Advertisement
Tags :
Advertisement