OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ওয়েলিংটন টেস্টে নয়া কী নজির গড়ল অস্ট্রেলিয়া, জেনে নিন

12:54 PM Mar 01, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া নজির গড়ল অস্ট্রেলিয়া। শেষ উইকেটে জস হ্যাজেলউডকে সঙ্গে নিয়ে ১১৬ রানের জুটি বাঁধলেন ক্যামেরন গ্রিন। এর আগে দশম উইকেটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এত বেশি রান করেনি অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা।

২৬৭ রানে ৯ উইকেট পরে যাওয়ার পর এদিন জস হ্যাজেলউডকে সঙ্গে নিয়ে খেলতে নামেন গ্রিন। শেষ উইকেট ফেলতে টিম সাউদির দলকে অপেক্ষা করতে হল ৩১ ওভার। হ্যাজেলউডকে সঙ্গে নিয়েই দলকে এগিয়ে নিয়ে যান গ্রিন। শেষ পর্যন্ত অবশ্য গ্রিনকে আউট করা সম্ভব হয়নি। ১৭৪ রানে অপরাজিত থাকেন গ্রিন। ব্যক্তিগত ২২ রানের মাথায় হ্যাজেলউড হেনরির বলে আউট হয়ে যান। শেষ পর্যন্ত ৩৮৩ রানে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয়ে যায়। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় মধ্যাহ্ন ভোজের বিরতির পর। অস্ট্রেলিয়ার যেখানে ৮৯ রানের মধ্যে ৪ উইকেট পরে গিয়েছিল, সেখানে দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন গ্রিন।

এদিকে প্রথম ইনিংসে ব্যাট করে নিউজিল্যান্ডের ইনিংস বেশিক্ষণ টেকেনি। ১৭৯ রানের মধ্যে কিউয়িদের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। অজি বোলারদের সামনে নিউজিল্যান্ডের কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। সবচেয়ে বেশি ৪২ রান করেন ম্যাট হেনরি। হ্যাজেলউড ২ উইকেট ও নাথান লায়ন ৪ উইকেট নেন। দিনের শেষে ২ উইকেট হারিয়ে আস্ট্রেলিয়া তোলে ১৩ রান। নিউজিল্যান্ডের থেকে অজিরা এখন ২১৭ রানে এগিয়ে। ওয়েলিংটন টেস্টের প্রথম দিন যেখানে অ্যাডভান্টেজ পজিশনে ছিল নিউজিল্যান্ড, সেখানে দ্বিতীয় দিনের শেষ অনেকটাই ঘুরে দাঁডাল টিম অস্ট্রেলিয়া।

Tags :
AustralianewzelandTest Matchwellington Test
Next Article