OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফ্যাটি লিভার কমাতে যা যা করণীয়....

পালংশাকে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন সি ও ভিটামিন ই রয়েছে যা লিভার ঠিক রাখতে সহায়তা করে। যারা এই সমস্যায় ভুগছেন তারা পালংশাকের তরকারী, পালংশাকের স্যুপ খেতে পারেন।
07:59 PM Mar 14, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: আজকাল অনেকেই ফ্যাটি লিভারের সমস্যায় ভোগেন। এর কারণ অবশ্যই কয়েকটা খারাপ খাদ্যাভাস. অস্বাস্থ্যকর খাবার, অতিরিক্ত ফাস্টফুড বা ভাজাভুজি খাওয়ার জন্যে এই রোগের বেশি সমস্যা দেখা যায়। যেকোনও বয়সে এ সমস্যা দেখা যায়। তবে ফ্যাটি লিভার হলে অবশ্যই কিছু সাবধানতা মেনে চলুন। সেগুলি হল.....

পালংশাক: পালংশাকে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন সি ও ভিটামিন ই রয়েছে, যা লিভার ঠিক রাখতে সহায়তা করে। যারা এই সমস্যায় ভুগছেন তারা পালংশাকের তরকারী, পালংশাকের স্যুপ খেতে পারেন।

পেঁপে : পেঁপেতে থাকা প্যাপাইন হজমের জন্য খুবই উপকারী। প্রোটিন ভাঙতে সাহায্য করে। তাই ফ্যাটি লিভারের সমস্যা থাকলে নিয়মিত পেঁপে খান।

হলুদ : হলুদে শরীরের জন্য ভীষণ উপকারী। তাতে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। এ ছাড়াও এতে কারকিউমিন উপাদান থাকায় লিভার সুস্থ সতেজ থাকে। লিভারে মেদ জমতে দেয় না। তাই খালি পেটে কাঁচা হলুদ খান।

আদা : আদায় জিন্জেরোল নামের একটি অ্যাক্টিভ কম্পাউন্ড রয়েছে, যা লিভারের টক্সিন দূর করে। তাই আদা চা বা কাঁচা আদা কুচি খেতে পারেন।

Tags :
What to do to reduce fatty liver.
Next Article