OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শনিবার ইডেনে আইপিএল ম্যাচ, যান নিয়ন্ত্রণে কী ব্যবস্থা পুলিশের?

07:42 PM Mar 21, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : শনিবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে ম্যাচ। এই ম্যাচ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হতে পারে, সেজন্য যাবতীয় প্রস্তুতি শুরু করে দিয়েছে কলকাতা পুলিশ। ওইদিন কলকাতার কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণে রাখা হবে। পাশাপাশি কিছু রাস্তায় পণ্যবাহী যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার বিকেল ৪টে থেকে রাত ১টা পর্যন্ত ইডেন গার্ডেন্সের আশেপাশে ও ময়দান এলাকায় পণ্যবাহী যান চলাচল সাময়িক বন্ধ থাকবে। সেইসঙ্গে সেন্ট জর্জেস গেট রোড ও পোস্তা বাজার এলাকা ছাড়া কোথাও পার্কিং বা পণ্য লোড-আনলোড করতে দেওয়া হবে না। কলকাতা পুলিশের তরফে জানা গিয়েছে, ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের আশেপাশের এলাকাতেও পণ্যবাহী যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে। ডি এল খান রোড থেকে ক্যাথিড্রাল রোড, হাসপাতাল রোড, কুইন্সওয়ে, ক্যাসুয়ারিনা অ্যাভিনিউ, লাভার্স লেন এলাকায় পণ্যবাহী যান চলাচল সীমিত থাকবে। পাশাপাশি কলকাতায় বেশ কিছু রাস্তায় পার্কিং নিষিদ্ধ থাকবে। যে সব রাস্তায় পার্কিং নিষিদ্ধ, সেগুলি হল ক্ষুদিরাম বোস রোড, রানি রাসমনি রোড, পুরাতন কোর্ট হাউস স্ট্রিট, ইন্দিরা গান্ধী সরণি, গুরুনানক সরণি ও ডাফরিন রোড।

একইসঙ্গে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, উত্তর, পূর্ব ও দক্ষিণ কলকাতায় যান চলাচল স্বাভাবিক রাখতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। উত্তর ও পূর্ব কলকাতা থেকে যে সব বাস, মিনিবাস আসবে, সেগুলিকে সেন্ট্রাল অ্যাভিনিউ, ম্যাঙ্গো লেন ও গণেশচন্দ্র অ্যাভিনিউয়ের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। পাশাপাশি দক্ষিণ কলকাতা থেকে যে সব বাস, মিনিবাস আসছে, সেগুলিকে আর আর অ্যাভিনিউ, গভার্নমেন্ট প্লেস ইস্ট, ওল্ড কোর্ট হাউস স্ট্রিট, বিবাদী বাগ হয়ে নেতাজি মূর্তির দিকে ঘুরিয়ে দেওয়া হবে।

Tags :
IPLKolkataKolkata PoliceTraffic system
Next Article