For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'রাম কবে বিজেপির হল?' চন্দননগরে রামনবমীর পুজো দিয়ে প্রশ্ন রচনার

বহু মানুষ রাস্তায় দাঁড়িয়ে রয়েছেন। তাঁকে আশীর্বাদ করছেন। রাম তো সকলের। রাম তো একার বিজেপির নয়। লক্ষ লক্ষ ভগবান আছে ভারতে।
06:38 PM Apr 17, 2024 IST | Sushmitaa
 রাম কবে বিজেপির হল   চন্দননগরে রামনবমীর পুজো দিয়ে প্রশ্ন রচনার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রামনবমীতে রাজ্য সরকারের অনুমোদনে সরকারি কর্মীদের ছুটি থাকলেও ছুটি নেই লোকসভা নির্বাচনের প্রার্থীদের। আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে দেশের লোকসভা নির্বাচন। চলবে ৭ দফায়। আজই জনসংযোগ শেষ শাসক-বিরোধী দলগুলির। তবে প্রথম দিন থেকেই হুগলিতে চুটিয়ে প্রচার সেরেছেন তৃণমূলের তারকা প্রার্থী রচনা বন্দোপাধ্যায়। নিজের এলাকার মানুষদের আগলে নিয়েছেন। রাজনীতিতে নবাগতা হলেও, একেবারে দাপুটে নেত্রীর মতো প্রচার সেরেছেন। যদিও তাঁর মন্তব্য নিয়ে হয়েছে অনেক ট্রোল। কিন্তু তাতে কোনও প্রতিক্রিয়া জানাননি নায়িকা। আজ রামনবমীর দিনও দাপটের সঙ্গে জনসংযোগ সারলেন হুগলির তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এ দিন চন্দননগরে প্রচার সারেন তারকা। রামনবমীর পুজোও দেন। এ নিয়েও কম কটাক্ষ শুনতে হয়নি তাঁকে। কেননা বিজেপির একমাত্র স্লোগান 'জয় শ্রীরাম'। বিজেপির গর্ব রাম তাঁদেরই। কিন্তু এদিন এই ভুল ধারনা ভেঙে দিলেন রচনা। এদিন পুজো দিয়ে বেরিয়ে রচনার প্রশ্ন, রাম কবে বিজেপির হল? অন্য দিকে, রামনবমীর দিন মমতার সুরেই সুর মেলালেন লকেট। তাঁর কথায়, ‘‘ধর্ম যার যার, উৎসব সবার।’’ রামনবমীতে তৃণমূল প্রার্থীর পুজো দেওয়া নিয়ে বিরোধী দল কম কটাক্ষ করছেন না। আজ সকালে পশ্চিম মেদিনীপুরের ঘাটালের রাম মন্দিরে পুজো দিয়েছেন দেব। তাঁকে বিরোধী প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় কম কথা বলেনি। কিন্তু দেবের একটাই কথা ছিল, ধর্ম যার যার উৎসব সবার।

Advertisement

এদিন চন্দননগরের সাহেববাগান এলাকার ২১ নম্বর ওয়ার্ডে খ্যাপা কালীর পুজো দিয়ে প্রচার শুরু করেন রচনা। সেখান থেকে ১৯, ২০, ২১ এবং ২২ নম্বর ওয়ার্ডে জনসংযোগ সারেন। এরপর ১৯ নম্বর ওয়ার্ডে একটি হনুমান মন্দিরেও পুজো দেন রচনা। মন্দির থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নে রচনা বলেন, সব মন্দিরেই ঘুরে ঘুরে পুজো দিচ্ছেন। বহু মানুষ রাস্তায় দাঁড়িয়ে রয়েছেন। তাঁকে আশীর্বাদ করছেন। রাম তো সকলের। রাম তো একার বিজেপির নয়। লক্ষ লক্ষ ভগবান আছে ভারতে। সবার পুজো করে সবাই। এদিন চুঁচুড়া কাপাসডাঙায় হিন্দু জাগরণ মঞ্চ রামনবমী উপলক্ষে রামের পুজো করে হুগলির বিদায়ী সাংসদ লকেট বলেন, 'রামনবমীর উৎসবে এ বার আবেগ অনেক বেশি। কারণ, পাঁচশো বছর পর অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠা হয়েছে। বাংলায় সব ধর্মের মানুষ মিলেমিশে থাকেন। ধর্ম যার যার, উৎসব সবার। রচনাকে একেবারেই বিরোধিতা না করে লকেট মুখ্যমন্ত্রী মমতার সুরেই সুর মিলিয়ে এ কথা বললেন লকেট।

Advertisement
Tags :
Advertisement