OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মোদি আর রাহুলের ভাগ্য কবে ইভিএম বন্দি হবে জানেন?

07:14 PM Mar 16, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: অপেক্ষার অবসান ঘটেছে। শনিবার দুপুরে দেশজুড়ে লোকসভা ভোটের নির্ঘন্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশনার। আর নির্ঘন্ট ঘোষণার সঙ্গে সঙ্গেই কার্যকর হয়েছে আদর্শ আচরণ বিধি। দেশের ২২ রাজ্য আর কেন্দ্রশাসিত অঞ্চলে এক দফাতেই ভোট হচ্ছে। আর তিন রাজ্যে সর্বোচ্চ সাত দফায় ভোট হচ্ছে। আসন্ন ভোটে ফের একবার ভাগ্যপরীক্ষায় নেমেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিরোধী শিবিরের অন্যতম সেনাপতি রাহুল গান্ধি। কিন্তু জাতীয় রাজনীতির দুই শীর্ষ নেতার কেন্দ্রে ভোট কবে জানেন?

আসন্ন লোকসভা ভোটে উত্তরপ্রদেশের বারাণসী আসন থেকে ফের বিজেপির প্রার্থী হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নির্বাচন কমিশনের নির্ঘন্ট অনুযায়ী, দেশের সর্বাধিক লোকসভা আসন বিশিষ্ট রাজ্যে সাত দফায় ভোট নেওয়া হবে। তার মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে আসন থেকে লড়ছেন সেই বারাণসীতে ভোট হবে শেষ দফা অর্থা‍ৎ সপ্তম দফায়। ১ জুন ভোট হবে। বারাণসীর সঙ্গেই ওই দিন ভোট হবে মহারাজগঞ্জ, কুশীনগর, গোরখপুর, ঘোসি, বাঁশগাঁও, বালিয়া-সহ ১৩ আসনে। অন্যদিকে কেরলের ওয়ানাড আসন থেকে এবারেও লড়ছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। কেরলের ২০ আসনে এক দফাতেই ভোট নেওয়ার কথা জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। দ্বিতীয় দফায় অর্থা‍ৎ ২৬ এপ্রিল রাহুলের ভাগ্য ইভিএম বন্দি হবে।

উত্তরপ্রদেশের লখনউ থেকে ফের লড়ছেন প্রতিরক্ষা মন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা রাজনাথ সিংহ। ওই আসনে ভোট নেওয়া হবে পঞ্চম দফায়। অর্থা‍ৎ ২০ মে। গান্ধি পরিবারের গড় হিসেবে পরিচিত রায়বরেলিতেও ওই দিন ভোট নেওয়া হবে।  গান্ধি পরিবারের পুরনো গড় হিসাবে পরিচত অমেঠিতেও ওই দিন ভোট নেওয়া হবে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের খাসতালুক গোরখপুরে ভোট হবে বারাণসীর সঙ্গেই। অর্থা‍ৎ ১ জুন।

Tags :
2024 Lok Sabha PollNarendra modiRahul gandhi
Next Article