OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২০২৪ সালের সঙ্গে মিল কোন সালের, জানুন...

04:34 PM Jan 06, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : শুরু হয়েছে ২০২৪ সাল। জানা যাচ্ছে, ২০২৪ সালের সঙ্গে ফেলে আসা একটি বছরের খুব মিল রয়েছে। সেই বছরটি হল ১৯৯৬ সাল। ইতিমধ্যে বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোচনা শুরু হয়ে গেছে। অনেকেই এখন নতুন বছরের ক্যালেন্ডার পাননি। তাই অনেকেই এখন তিন দশকের পুরনো সেই ক্যালেন্ডার সংগ্রহ করার চেষ্টা চালাচ্ছেন।

জানা গিয়েছে, ২০২৪ সালের সঙ্গে ১৯৯৬ সালের বেশ কিছু জায়গায় মিল রয়েছে। এই দুই বছরেরই প্রথম দিন শুরু হয়েছে সোমবার থেকে। এই দুটি বছরই হল লিপ ইয়ার, অর্থাৎ এই দুটি বছরেই ফেব্রুয়ারি মাস ২৯ দিনে। পাশাপাশি দেখা গিয়েছে, ১৯৯৬ সালের ৫ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হয়েছিল। এবার ২০২৪ সালের ৫ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন হতে চলেছে। ১৯৯৬ সালে দ্বিতীয় দফায় প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছিলেন ডেমোক্র্যাটিক পদপ্রার্থী বিল ক্লিন্টন। ঠিক সেইরকম ২০২৪ সালেও আরেক ডেমোক্র্যাটিক প্রার্থী তথা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ফের নির্বাচিত হতে পারেন বলে বিশেষজ্ঞমহলের ধারনা।

১৯৯৬ আর ২০২৪ সালের মধ্যে কী কী মিল রয়েছে, তা নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়েছে। এক্স হ্যান্ডেলেও শুরু হয়েছে আলোচনা। এনিয়ে টিকটকেও একটি ভিডিও আপলোড করা হয়েছে। ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের অভিনেতা তথা নব্বই দশকের শিশুশিল্পী জোনাথন টেইলর থমাসের একটি প্রচ্ছদ ব্যবহার করে একটি ক্যালেন্ডার ছবি সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হয়েছে। এই সংক্রান্ত পোস্টে অনেকেই মজার ছলে সাধারণ মানুষকে আগের ক্যালেন্ডার ব্যবহারের কথা বলেছেন। জানা যাচ্ছে, পুরনো জিনিস বিক্রির সাইটে এখন ১৯৯৬ সালের ক্যালেন্ডার কেনার হিড়িক পড়ে গিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে সেই ক্যালেন্ডারের দাম ৫০ ডলার থেকে ২০০ ডলার পর্যন্ত উঠেছে।

Tags :
19962024newnew year calendar
Next Article