For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জ্যোতিপ্রিয়র অবর্তমানে ভোট পরিচালনায় কারা, ঠিক করে দিল তৃণমূল

03:26 PM Mar 25, 2024 IST | Mainak Das
জ্যোতিপ্রিয়র অবর্তমানে ভোট পরিচালনায় কারা  ঠিক করে দিল তৃণমূল
Advertisement

নিজস্ব প্রতিনিধি : রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক। এই প্রেক্ষাপটে জ্যোতিপ্রিয়র নিজের জায়গা হাবড়ায় ভোট পরিচালনা করবেন কারা, তা ঠিক করে দিল তৃণমূল নেতৃত্ব। জানা গিয়েছে, তৃণমূলের তরফে সাত জনের একটি কোর কমিটি তৈরি করে দেওয়া হয়েছে। সেই কমিটিই ভোট পরিচালনা করবে। আগামী মঙ্গলবার প্রথমবার বৈঠকে বসছে তৃণমূলের সেই কমিটি।

Advertisement

তৃণমূলের সাত জনের কমিটির চেয়ারম্যান করা হয়েছে নারায়ণচন্দ্র সাহাকে। এছাড়াও এই কমিটিতে রয়েছেন সীতাংশু দাস ও জ্যোতি চক্রবর্তী। পাশাপাশি এই কমিটিতে রয়েছেন হাবড়া ১ পঞ্চায়েত সমিতির সভাপতি নেহাল আলি, হাবড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নীলিমেশ দাস। এছাড়াও রয়েছেন অজিত সাহা ও তপতী দত্ত।

Advertisement

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বারাসত কেন্দ্রের মধ্যে বিধাননগর, হাবড়া ও অশোকনগর থেকে পিছিয়ে ছিল তৃণমূল। অন্যদিকে এই তিন কেন্দ্রে ভালো ব্যবধানে এগিয়ে ছিল বিজেপি। তবে গত বিধানসভা নির্বাচনে এই তিন কেন্দ্র থেকেই জিতে যায় তৃণমূল। এবারের লোকসভা নির্বাচনে যাতে গত লোকসভা ভোটের পুনরাবৃত্তি না হয়, সেজন্য সতর্ক তৃণমূল নেতৃত্ব। তাই অনেক আগে থেকে কমিটি গঠন করে দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে। উল্লেখ্য, ২০১১ সাল থেকে হাবড়া বিধানসভা কেন্দ্রে প্রার্থী হন জ্যোতিপ্রিয় মল্লিক। সেখান থেকে পরপর তিনবার জিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন মন্ত্রিসভায় জায়গা করে নিয়েছেন তিনি। তবে গত বছর অক্টোবর মাসের শেষে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে ইডি।

Advertisement
Tags :
Advertisement