OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

এনসিপির প্রতীক কার হাতে? সোমবার শুনানি সুপ্রিম কোর্টে

05:45 PM Feb 18, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : সম্প্রতি ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রতীক কার কাছে থাকবে, তা নিয়ে শরদ পাওয়ারের সঙ্গে তাঁর ভাইপো অজিত পাওয়ারের বিরোধ চরমে উঠেছে। নির্বাচন কমিশন অজিত পাওয়ার গোষ্ঠীকে দলের প্রতীক ব্যবহার করতে দিয়েছে। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টে গিয়েছেন এনসিপি সু্প্রিমো শরদ পাওয়ার। সোমবার শরদ পাওয়ারের আবেদন শুনবে সুপ্রিম কোর্ট।

সোমবার বিচারপতি কৃষ্ণ কান্ত, বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি কে ভি বিশ্বনাথনের বেঞ্চে এই মামলার শুনানি হবে। ইতিমধ্যে অজিত পাওয়ার গোষ্ঠীর তরফে এই মামলায় শীর্ষ আদালতে ক্যাভিয়েট ফাইল করা হয়েছে। অর্থাৎ অজিত পাওয়ার গোষ্ঠীর বক্তব্য না শোনা পর্যন্ত এই মামলায় চূড়ান্ত রায় দিতে পারবে না শীর্ষ আদালত। উল্লেখযোগ্য বিষয়, এনসিপির ঘড়ি চিহ্নটি অজিত পাওয়ার গোষ্ঠীকে দেওয়া হলেও শরদ পাওয়ারকে কোনও প্রতীক দেয়নি নির্বাচন কমিশন। এই পরিস্থিতি শীর্ষ আদালত কী রায় দেয়, এখন সেটাই দেখার।

গত ৬ ফেব্রুয়ারি অজিত পাওয়ারের গোষ্ঠীকে এনসিপির দলের প্রতীক ঘড়ি চিহ্ন দেয় নির্বাচন কমিশন। কমিশনের এই সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে যান এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। গত শুক্রবার পাওয়ারের আইনজীবী অভিষেক মনু সিংভি প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের এই বিষয়ে দৃষ্টি আকর্ষন করেন। আইনজীবী অভিষেক মনু সিংভির বক্তব্য ছিল, যেহেতু সামনেই বিধানসভা নির্বাচন, সেইকারণে শীর্ষ আদালত যেন এই বিষয়টি জরুরি ভিত্তিতে শুনানি করে। সেই মতোই সোমবার শীর্ষ আদালতে শুনানির দিন ধার্য করা হয়। উল্লেখ্য, ২০২৩ সালের জুলাই মাসে অজিত পাওয়ার ও আট জন বিধায়ক একনাথ শিন্ডের নেতৃত্বাধীন সরকারে যোগ দিয়েছিল। এরপর চলতি বছর ফেব্রুয়ারি মাসে অজিত শাওয়ার গোষ্ঠীকে আসল এনসিপি বলে স্বীকৃতি দেন বিধানসভার স্পিকার।

Tags :
NCPPolitics.Sharad Pawar
Next Article