For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাংলায় কংগ্রেসের প্রদীপ জ্বালিয়ে রাখলেন ঈশা খান চৌধুরি

05:03 PM Jun 04, 2024 IST | Srijita Mallick
বাংলায় কংগ্রেসের প্রদীপ জ্বালিয়ে রাখলেন ঈশা খান চৌধুরি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ  বাংলা থেকে কংগ্রেসের প্রদীপ জ্বালিয়ে রাখলেন  গনি  খান চৌধুরির পরিবারই। ২৪-এর লোকসভা নির্বাচনে এখন পর্যন্ত একমাত্র মালদা দক্ষিণ কেন্দ্র থেকে জয়ী হয়েছে কংগ্রেস। এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন গনি  খানের  ভাইপো ঈশা খান চৌধুরি । বিপুল ভোটে তিনি জয়লাভ করেছেন। অন্যদিকে আসন্ন লোকসভা নির্বাচনে বহরমপুর কেন্দ্র থেকে যখন ভরাডুবি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরির। সেইসময় ঈশার এই জয়লাভ বাংলায় রক্ষা করল কংগ্রেসের অস্তিত্ব।

Advertisement

মালদা- দক্ষিণ কেন্দ্রটি বরাবরই কংগ্রেসের গড় ছিল।  ২৪ –এর লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে কংগ্রেসের বিরুদ্ধে লড়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শাহনওয়াজ আলী রহমান এবং বিজেপির শ্রীরূপা মিত্র চৌধুরি।  তবে দু দলের প্রার্থীকে বিপুল ভোটে  হারিয়ে নিজেদের গদি বাঁচিয়ে রাখলেন গনি খান চৌধুরির পরিবারই।

Advertisement

উল্লেখ্য, ২০০৯, ২০১৪ এবং ২০১৯ সালে এই কেন্দ্র থেকে  ৮ হাজার ২২২টি ভোটে জয়ী হয়েছিলেন প্রয়াত গনি খান চৌধুরির ভাই আবু হাসেন খান চৌধুরি। তবে ২০২১ সালে বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে ৬ আসনে জিতেছিল তৃণমূল। তাই আশঙ্কা করা হচ্ছিল লোকসভা নির্বাচনে কি আদৌ নিজেদের গদি বাঁচিয়ে রাখতে পারবে কংগ্রেস। তবে শেষ পর্যন্ত বাংলা থেকে কংগ্রেসের মান রক্ষা করলেন গনিখানের ভাইপো ঈশা খান চৌধুরি ।

Advertisement
Tags :
Advertisement