OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সপ্তাহে ৩ দিন কর্মীদের অফিসে হাজিরার নির্দেশ Wipro কর্তৃপক্ষের

02:26 PM Nov 07, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধি,নিউ দিল্লিঃ এবার কর্মীদের জন্য নয়া নিয়ম শুরু করল উইপ্রো (Wipro) কর্তৃপক্ষ। মঙ্গলবার উইপ্রোর তরফে জানান হয়েছে , চলতি মাস থেকেই সপ্তাহে তিনবার অফিসে এসে বাধ্যতামূলকভাবে কর্মীদের কাজ করতে হবে । কোভিডের সময় ভারতের চতুর্থ বৃহত্তম সফটওয়্যার কোম্পানি (IT Company)  কর্মীদের জন্য 'ওয়াক ফ্রম হোম' (Work From Home) ঘোষণা করেছিল। তবে , পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় অফিসে এসে কর্মীদের কাজকর্ম করার নির্দেশ দিয়েছে উইপ্রোর কর্তৃপক্ষ।

সম্প্রতি , ভারতের দ্বিতীয় সফটওয়্যার কোম্পানি ইনফোসিস কর্মীদের মাসে ১০ দিনের জন্য অফিসে এসে কাজ করা বাধ্যতামুলক ঘোষণা করেছে। শুধু তাই নয় টিসিএস কর্মীদের সপ্তাহে পাঁচ দিন অফিসে এসে কাজ করতে হবে বলে জানিয়েছে। উইপ্রোর এক মুখপাত্র জানিয়েছেন, মে মাস থেকে কর্মীদের সপ্তাহে তিনদিন অফিস থেকে কাজ করতে উৎসাহিত হয়েছেন প্রায় ৫৫ শতাংশ কর্মী । জানা গিয়েছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত উইপ্রোর কর্মী সংস্থা ২,৪৪,৭০৭ জন। পাশাপাশি উইপ্রোর তরফে বিজ্ঞপ্তিতে জানান হয়েছে ২০২৪ -এর ৭ জানুয়ারি থেকে যে কর্মীরা এই নীতি সঠিক ভাবে মেনে চলবে না, তাঁদের বিপাকে পড়তে হবে বলেও জানান হয়েছে।
তবে, করোনার(Covid-19)পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর থেকেই বিশ্বের 'ওয়াক ফ্রম অফিস' ঘোষণা হয়েছে। আর এবার দেশের বিভিন্ন সফটওয়্যার কোম্পানি কর্মীদের জন্য 'ওয়াক ফ্রম অফিস' ঘোষণা করেছে। মহামারী চলাকালীন প্রায় দু'বছর বাড়ি থেকে কাজ করেছে কর্মীরা। তাই তাদের অফিসমুখী করতে সক্রিয় হয়েছে সফটওয়্যার কর্তৃপক্ষ। তাতেই অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে, এতদিন ওয়ার্ক ফ্রম হোমের পর অফিসে আসতে বেশ অসুবিধার মুখে পড়ছে কর্মীরা।

Tags :
Covid 19IT CompanyWiproWork From Home
Next Article