For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিধানসভায় অনুমতি ছাড়া বিক্ষোভ নয়, নির্দেশ জারি অধ্যক্ষর

02:44 PM Dec 01, 2023 IST | Subrata Roy
বিধানসভায় অনুমতি ছাড়া বিক্ষোভ নয়  নির্দেশ জারি অধ্যক্ষর
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বিগত তিনদিন ধরে বিধানসভায় যে পরিস্থিতি তৈরী হয়েছে তার জেরে বিধানসভায় আইন শৃঙ্খলার পরিস্থিতির অবনতি হতে পারত।তার জেরে বিধানসভার গরিমা রক্ষা করার জন্য এবার থেকে বিধানসভায় কোন বিক্ষোভ বা আলোচনা করতে হলে অধ্যক্ষকে(Speaker) আগাম জানাতে হবে।বিধানসভার বাইরে এবং ভেতরে এই রকম কর্মসূচী অধ্যক্ষের অনুমতি ছাড়া করা যাবে না বলে শুক্রবার অধিবেশন কক্ষে জানান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বিধানসভার অধ্যক্ষ আরো জানান এখন থেকে বিধানসভার নির্দিষ্ট সময়সূচী শেষ হলে কোন বিধায়ক যাতে বিধানসভার ভিতরে না থাকে সেই নির্দেশে জারি করা হয়েছে। শুধু তাই নয় বিধানসভায় বাইরে এবং যেকোনো জায়গায় যাবতীয় অবস্থান বিক্ষোভ ও বিধানসভার অধিবেশন(Assembly Session) চলাকালীন যদি কোন বিক্ষোভ বা অবস্থানে বসতে হয় আগাম অধ্যক্ষের কাছে অনুমতি নিতে হবে লিখিত আবেদন জানিয়ে। বিধানসভার অধ্যক্ষ স্পষ্ট জানান, বিরোধীরা বুধ ও বৃহস্পতিবার বিক্ষোভ দেখানোর সময় যে ধরনের অঙ্গভঙ্গি এবং প্ররোচনামূলক ঘটনা ঘটেছিল, তাতে বিধানসভার(Assembly) ভিতরে আইন-শৃঙ্খলার অবনতি হতো বলে আশঙ্কা প্রকাশ করেন।

Advertisement

বিধানসভার অধ্যক্ষ স্পষ্ট জানিয়েছেন শাসক দলের বিধায়করা যে বিক্ষোভ অবস্থানে বসেছিল তার জন্য তারা আগম অনুমতি নিয়েছিল কিন্তু বিরোধী দলের বিধায়করা অনুমতি না নিয়ে চলাচলের পথে সিঁড়িতে বসে যে বিক্ষোভ এবং যে ঘটনা ঘটিয়েছিল তা অনুভূতি।

Advertisement
Tags :
Advertisement