OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বান্ধবগড় জঙ্গলে  আচমকাই বাঘিনীর হামলা, নিহত এক মহিলা

10:48 AM Jan 28, 2024 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ এবার বাঘিনীর হামলার প্রাণ হারালেন এক মহিলা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের বান্ধবগড় টাইগার রিজার্ভে। ভোপাল থেকে প্রায় ৪৫০ কিলোমিটার দূরে উমারিয়া জেলার বিটিআরের পানপাথা রেঞ্জে এ ঘটনা ঘটে। এই হামলার জেরে প্রাণ হারিয়েছেন ৫০ বছর বয়সী এক নারী এবং আহত হয়েছেন এক জন । তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

জানা গিয়েছে বাঘিনীর হামলায় প্রাণ হারিয়েছেন ভুরি বাই কোল। আহত হয়েছেন বছর ৩৫-এর তিরাসি বাই কোল। বর্তমানে তিনি মানপুরের কমিউনিটি হেলথ সেন্টারে চিকিৎসাধীন। বন দফতরের আধিকারিকরা দিনভর বাঘিনীটির গতিবিধির উপর নজর রাখছেন। এই হামলার প্রসঙ্গে স্থানীয় গ্রামবাসী প্রবীণ জয়সওয়াল জানিয়েছেন, তিন মহিলা কাঠ সংগ্রহ করতে জঙ্গলে যাওয়ার সময় দুটি শাবকের সঙ্গে ঘুরে বেড়ানো বাঘিনী আচমকাই আক্রমণ করে। এই হামলার জেরে একজন পালিয়ে যেতে সক্ষম হন। তবে আচমকাই হামলার কারণে একজন ঘটনাস্থলে প্রাণ হারিয়েছেন অন্যজন গুরত্বর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি। কেন আচমকাই ওই বাঘিনী আক্রমণ চালাল তা নিয়ে উঠছে প্রশ্ন। তবে এই হামলা নিয়ে এখনও পর্যন্ত কোন মন্তব্য করেনি  মধ্যপ্রদেশের বান্ধবগড় টাইগার রিজার্ভের প্রশাসন।

প্রসঙ্গত, বাঘের হামলায় প্রাণহানির ঘটনা প্রথম নয়। এরআগেও এমন ঘটনা ঘটেছে। সবথেকে বেশি বাঘের হামলার ঘটনা ঘটে মহারাষ্ট্রের চন্দ্রপুরে । এখানে বাঘের হামলার জেরে প্রাণ হারান বহু বাসিন্দা । আর এবার বাঘের হামলার ঘটনা ঘটল বান্ধবগড় টাইগার রিজার্ভে।

Tags :
Bandhavgarh forestDeath.Madhya Pradeshtigress attack
Next Article