For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আচমকাই প্রসব যন্ত্রণা, চলন্ত ট্রেনেই শিশু সন্তানের জন্ম দিলেন মহিলা যাত্রী

09:00 AM Mar 25, 2024 IST | Srijita Mallick
আচমকাই প্রসব যন্ত্রণা  চলন্ত ট্রেনেই শিশু সন্তানের জন্ম দিলেন মহিলা যাত্রী
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ চলন্ত ট্রেনের মধ্যে আচমকাই প্রসব বেদনা। এক্সপ্রেস ট্রেনের মধ্যেই ফুটফুটে কন্যা সন্তানের  জন্ম দিলেন মা। ঘটনাটি ঘটেছে ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার পথে আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে। রবিবার সন্ধ্যায়  ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও তালশহর এলাকার মাঝামাঝি চলন্ত ট্রেনের মধ্যে আচমকাই প্রসব বেদনা ওঠে বছর ৩০-এর জান্নাতুনের।

Advertisement

চট্টগ্রামের কর্ণফুলী এলাকার বাসিন্দা ইকবাল মিয়ার স্ত্রী। পেশায় ব্যবসায়ী ইকবাল। স্ত্রীকে নিয়ে ঢাকা থেকে চট্টগ্রামগামী যাচ্ছিলেন তিনি। আর সেইসময় আচমকাই স্ত্রীর প্রসব বেদনা শুরু হয় ট্রেনের মধ্যে। এই অবস্থার কথা জানতে পেরে তড়িঘড়ি ছুটে আসে রেলওয়ের কর্মকর্তারা। তাদের সহায়তায় ওই প্রসূতিকে পরে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে নামিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

Advertisement

এই পুরো ঘটনা প্রসঙ্গে রেলের তরফে জানান হয়েছে, সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ‘ড’ বগিতে ছিলেন ইকবাল-জান্নাতুন দম্পতি। ট্রেন কিশোরগঞ্জের ভৈরব রেলস্টেশন অতিক্রম করার পর জান্নাতুনের প্রসব বেদনা ওঠে। এরপরেই ওই একই বগিতে থাকা একজন মহিলা চিকিৎসকের সহায়তায় জান্নাতুন একটি ফুটফুটে মেয়ের জন্ম দেন। ট্রেনের কর্মকর্তারা বিষয়টি রেলওয়ের কন্ট্রোল রুমে জানালে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে ট্রেনটি থামে। এরপরেই জান্নাতুনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে মা এবং শিশু দুজনেই ভাল আছে বলে জানা গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement