OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শ্রীলঙ্কাকে ২৪১ রানে বেঁধে রাখলেন আফগান বোলাররা

05:53 PM Oct 30, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, পুণে: বাঁচা-মরার ম্যাচে দুর্বল আফগানিস্তানের বিরুদ্ধে বড় রানের ইনিংস গড়তে পারল না শ্রীলঙ্কা। মিড অর্ডার ব্যাটারদের চরম ব্যর্থতায় ৪৯.৩ ওভারে মাত্র ২৪১ রানেই গুটিয়ে গেলেন কুশল মেন্ডিজরা। আফগানদের পক্ষে ফজলহক ফারুখি ৩৪ রানে চার উইকেট নিয়েছেন।

সোমবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান আফগানিস্তান অধিনায়ক হাশমাতুল্লাহ শাহিদি। ধারাবাহিক ব্যর্থ কুশল পেরারার পরিবর্তে দিমুথ করুণারত্নেকে দলে নিয়েছিল লঙ্কাবাহিনী। কিন্তু তিনি দাগ কাটতে ব্যর্থ হয়েছেন। ষষ্ঠ ওভারে মাত্র ১৫ রান করে ফজলহক ফারুখির বলে সাজঘরে ফেরেন। দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে সেই ধাক্কা সামলানোর চেষ্টা করেছিলেন পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিজ। ঠাণ্ডা মাথায় খেলে দু’জনে ৬২ রানের জুটি গড়েন। নিশাঙ্কাকে (৪৬) ফিরিয়ে সেই জুটি ভাঙেন আজমতউল্লাহ ওমরজাই। তৃতীয় উইকেটে সাদিরা সামারাবিক্রমাকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান শ্রীলঙ্কার অধিনায়ক। কিন্তু ৫০ রান যোগ হতে না হতেই মেন্ডিজকে (৩৯) ফিরিয়ে জুটি ভাঙেন মুজিব উর রহমান। খানিকবাদে ফিরে যান সামারাবিক্রমাও (৩৬)। তিনিও মুজিব উর রহমানের শিকার হন।

কোনও মতে ১৫০ রানের গণ্ডি টপকানোর পরে ফের ধাক্কা খায় লঙ্কাবাহিনী। মাত্র ১৪ রান করে রশিদ খানের বলে সাজঘরে ফেরেন ধনঞ্জয় ডি’সিলভা। যার উপরে শ্রীলঙ্কার সমর্থকরা বিশেষ ভরসা করেছিলেন সেই চারিথ আসলঙ্কাও এদিন দলের প্রয়োজনে জ্বলে উঠতে পারেননি। ২২ রান করে ফজলহক ফারুখির বলে ফেরেন। পরের ওভারেই রান আউট হয়ে দলকে বিপদে ফেলে সাজঘরে ফেরেন দুষ্যন্ত চামিরা (১)। অষ্টম উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথুজ ও মাহেশ তিকশানা জুটি বেঁধে খানিকটা লড়াই করে দলকে ২০০ রানের গণ্ডি পার করিয়ে দেন। দলের স্কোর বোর্ডে দুজনে ৪৫ রান যোগ করেন। তিকশানাকে (২৯) ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন ফজলহক ফারুখি। ধৈর্য্য হারিয়ে অকারণে চালিয়ে খেলতে গিয়ে ফারুখির বলেই ফিরে যান অ্যাঞ্জেলো ম্যাথুজ (২৩)। শেষ ওভারের তৃতীয় বলে রহমানুল্লাহ গুরবাজের ছোড়া বলে কাসুন রাজিথা রান আউট হতেই শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে যায়।

Tags :
ICC World Cup 2023Sri Lanka Vs Afghanistan
Next Article