OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তৃতীয় কনিষ্ঠ ব্যাটসম্যান হিসাবে দ্বিশতরান যশস্বীর

12:47 PM Feb 03, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বিশাখাপত্তনম টেস্টে দ্বিশতরান করে ভারতকে চালকের আসনে বসিয়ে দিলেন যশস্বী জয়সওয়াল। ভারতের তৃতীয় সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসাবে দ্বিশতরান করলেন জয়সওয়াল। শনিবার ৩৯৬ রানে ভারতের প্রথম ইনিংস শেষ হয়।

এদিন যশস্বী জয়সওয়ালের ইনিংস থামল ২০৯ রানে। ২৯০ বলে ২০৯ রান করেন যশস্বী। ২০৯ রানের মধ্যে ১৯টি চার ও ৭টি ছয় মারেন যশস্বী। শুক্রবার ১৭৯ রানে অপরাজিত ছিলেন যশস্বী। এরপর এদিন শ্রীখর ভারত ও রবিচন্দন অশ্বিনকে সঙ্গে নিয়ে নিজের খেলা এগিয়ে নিয়ে যান যশস্বী। শেষপর্যন্ত বশিরের এক ফুলটস বলকে স্কোয়ার লেগ দিয়ে চার মেরে দ্বিশতরানে পৌঁছোন ভারতের এই ওপেনার। এরপরে অবশ্য যশস্বী আর বেশিক্ষণ ক্রিজে টেকেননি। যশস্বী আউট হওয়ার আগেই ভারত ও রবিচন্দ্রন অশ্বিন আউট হয়ে গিয়েছিল। যশস্বী যখন আউট হয়ে যায়, তখন ভারতের স্কোরবোর্ড ছিল ৩৮৩ রান। এরপর ১৩ রানের পরই অলআউট হয়ে যান যশস্বী।

২০১৯ সালের পর যশস্বীই প্রথম ব্যাটসম্যান যিনি ভারতের হয়ে দ্বিশতরান করলেন। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান করেছিলেন মায়াঙ্ক আগরওয়াল। এর আগে ২০০৭ সালের পর যশস্বীই প্রথম বাঁহাতি ব্যাটসম্যান যিনি দ্বিশতরান করেন। এদিন যশস্বী ২২ বছর ৩৬ দিন বয়সে দ্বিশতরান করেন। এর আগে সবচেয়ে কম বয়সে দ্বিশতরান করেন সুনীল গাভাস্কর ও বিনোদ কাম্বলি।

এদিকে ভারতের প্রথম ইনিংস শেষ হওয়ার পর ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত এক উইকেট হারিয়ে ৬০ রান করেছে ইংল্যান্ড। একমাত্র উইকেট নিয়েছেন কুলদীপ যাদব।

Tags :
EnglandindiaTest MatchYashasvi Jaiswal
Next Article