For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের দুরন্ত শতরান যশস্বীর, অ্যাডভান্টেজ পজিশনে ভারত

04:13 PM Feb 17, 2024 IST | Mainak Das
ফের দুরন্ত শতরান যশস্বীর  অ্যাডভান্টেজ পজিশনে ভারত
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ফের ইংল্যান্ডের বিরুদ্ধে শতরান হাঁকালেন যশস্বী জয়সওয়াল। সেইসঙ্গে অর্ধশতরান করলেন শুভমন গিলও। ১২৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে শুরু করেছিল ভারত। রাজকোট টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতকে অ্যাডভান্টেজ পজিশনে পৌঁছে দেন যশস্বী ও শুভমন। দিনের শেষে ৩২২ রানের লিড রয়েছে ভারতের। 

Advertisement

এদিন ম্যাচের শুরুতেই হোঁচট খায় ভারত। দলগত ৩০ রানের মাথায় অধিনায়ক রোহিত শর্মাকে হারায়। ২৮ বলে ১৯ রান করে আউট হন রোহিত। এরপর শুভমন গিলকে নিয়ে জুটি বাঁধেন যশস্বী। শুভমন গিলের সঙ্গে জুটি বেঁধে ১২২ বলে ফের শতরান করলেন যশস্বী জয়সওয়াল। এদিন যশস্বীর শতরানের মধ্যে রয়েছে ৯টি চার ও পাঁচটি ছয়। যশস্বীকে যোগ্য সঙ্গত করেন শুভমন গিল। যশস্বীর পাশাপাশি অর্ধশতরান করেন শুভমন গিল। শুভমনে অর্ধশতরানের মধ্যে রয়েছে পাঁচটি চার ও দুটি ছয়। এদিনের শেষে এই দুই ব্যাটসম্যানই অপরাজিত থাকেন। তবে দিনের শেষে ১০৪ রানে আহত হয়েই মাঠ ছাড়তে হয় যশস্বী জয়সওয়ালকে। এরপর যশস্বীর জায়গায় শুভমনের সঙ্গে ব্যাট করতে নামেন রজত পাতিদার।  তবে রজত পাতিদার কোনও রান না করেই আউট হয়ে যান। এদিন প্রথমে ৪৪৫ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩১৯ রানে থেমে যায় ইংল্যান্ডের ইনিংস। ইংল্যান্ডের কোনও ব্যাটসম্যানই ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করতে পারেনি।

Advertisement

এর আগে বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন যশস্বী। তৃতীয় কনিষ্ঠতম খেলোয়াড় হিসাবে রে্কর্ড গড়েন তিনি। ২৯০ বলে ২০৯ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। যশস্বীর এই ২০৯ রানের মধ্যে রয়েছে ১৯টি চার ও সাতটি ছয়। বিশাখাপত্তনমে ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিতে যশস্বীর ভূমিকা ছিল রীতিমতো উল্লেখযোগ্য। যশস্বীর পাশাপাশি শুভমন গিলও বিশাখাপত্তনম টেস্টে সেঞ্চুরি করেছিলেন। রাজকোটে শুভমন যেভাবে খেলছে তাতে ক্রিকেট বিশেষজ্ঞদের মতে ফের শতরান হাঁকাতে পারেন শুভমন।

Advertisement
Tags :
Advertisement