For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফেব্রুয়ারিতে সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন যশস্বী

03:11 PM Mar 12, 2024 IST | Mainak Das
ফেব্রুয়ারিতে সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন যশস্বী
Advertisement

নিজস্ব প্রতিনিধি : কেন উইলিয়ামসনকে পিছনে ফেলে ফেব্রুয়ারি মাসে সেরা খেলোয়াড় হয়েছেন যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত পারফরমেন্স করেছেন যশস্বী। এই দুরন্ত পারফরমেন্সের জেরেই ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড়দের স্বীকৃতি পেলেন তিনি।

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ২০২৩-২৫ চলমান চক্রে সর্বোচ্চ রান করেন যশস্বী জয়সওয়াল। ফেব্রুয়ারি মাসে টানা দুটি টেস্টে ডবল সেঞ্চুরি করেছেন যশস্বী। ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে প্রথম ইনিংসে ২১৯ রান করেন যশস্বী। রাজকোটে পরের টেস্টে আরও একটি ডবল সেঞ্চুরি করলেন তিনি। যশস্বীর এই দুর্ধর্ষ পারফরমেন্সের জেরেই ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে এগিয়ে গেলেন। এই রাজকোটেই একটি ইনিংসে ১২টি ছক্কা হাঁকিয়েছিলেন যশস্বী। ওয়াসিম আক্রম এক ইনিংসে ১২টি ছক্কা মেরে রেকর্ড গড়েছিলেন। এবার সেই ওয়াসিম আক্রমের সঙ্গেই এক আসনে বসলেন যশস্বী। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত ব্যাট করে উসমান খাজাকে ছাড়িয়ে গিয়েছেন ভারতের এই ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে যশস্বী জয়সওয়াল ৭১২ রান করেছেন।নিউজিল্যান্ডে কেন উইলিয়ামসন ও শ্রীলঙ্কার ওপেনার পাতুম নিশাঙ্কাকে পিছনে ফেলে ফেব্রুয়ারি মাসে সেরা খেলোয়াড় হয়েছেন যশস্বী।

Advertisement

মঙ্গলবার আইসিসির তরফে ফেব্রুয়ারি মাসে সেরা খেলোয়াড়ের নাম প্রকাশ করা হয়। সেই নাম প্রকাশিত হওয়ার পরই যশস্বী জানান, ‘আইসিসির পুরস্কার জিতে খুব ভালো লাগছে। আশা করি ভবিষ্যতে আরও অনেক পুরস্কার জিতে নেব। এটাই আমার প্রথম পাঁচ ম্যাচের সিরিজ ছিল। তবে এটা সেরাদের মধ্যে একটা।‘ এদিকে সেরা অলরাউন্ডার হিসাবে ফেব্রুয়ারি মাসে নির্বাচিত হয়েছেন অ্যানেবেল সাদারল্যান্ড।

Advertisement
Tags :
Advertisement