For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আরও এক রেকর্ডের দোরগোড়ায় যশস্বী

02:12 PM Feb 21, 2024 IST | Mainak Das
আরও এক রেকর্ডের দোরগোড়ায় যশস্বী
Advertisement

নিজস্ব প্রতিনিধি : আরও একটি রেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে ভারতের ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে্ই কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকারের রেকর্ড ভেঙে দিতে পারেন যশস্বী। গাভাসকারের করা এই রেকর্ডটি ৫৪ বছরের পুরনো। যশস্বী কী পারবে, সেই রেকর্ড ভেঙে দিতে, সেটাই এখন দেখার।

Advertisement

দ্বিপাক্ষিক সিরিজে সবচেয়ে বেশি রান করার রেকর্ড রয়েছে গাভাসকারের। ১৯৭০-৭১ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে একটি সিরিজে ৭৭৪ রান করেছিলেন গাভাসকার। একটি সিরিজে এত বেশি রান এখনও পর্যন্ত কেউ করেননি। এরপরে ১৯৭৮-৭৯ সালে ভারতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাতশো রানের বেশি করেছিলেন গাভাসকার। তবে কিংবদন্তি ক্রিকেটারের একটি সিরিজে ৭৭৪ রান এখনও পর্যন্ত সর্বোচ্চ। এখন পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি টেস্টে যশস্বীর সংগ্রহ ৫৪৫ রান। এখনও পর্যন্ত এই সিরিজে আরও দুটি টেস্ট বাকি। ৭০০ রানের গণ্ডি পেরোতে যশস্বীর প্রয়োজন হবে ১৫৫ রান। ফলে যশস্বী সেই মাইলস্টোন স্পর্শ করতে পারেন কিনা, সেদিকেই সকলের নজর রয়েছে। পাশাপাশি এই দুটি ম্যাচ মিলিয়ে যশস্বী যদি আরও ২৩০ রান করতে পারেন, তাহলেই ৫৪ বছর আগের করা গাভাসকারের সেই রেকর্ড ভেঙে দিতে পারেন যশস্বী।

Advertisement

অন্যদিকে আরও রেকর্ড গড়ার অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছেন যশস্বী জয়সওয়াল। এর আগে ভারতীয় খেলোয়াড় বিনোদ কাম্বলি ১৪টি ইনিংসে এক হাজার রান করেছিলেন কাম্বলি। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসেই ১৩৯ রান করতে পারলে কাম্বলির সেই রেকর্ড ভেঙে দিতে পারেন যশস্বী জয়সওয়াল। উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজেই এক ইনিংসে সবচেয়ে বেশ ছয় মারার অভিজ্ঞতা অর্জন করেছেন যশস্বী। সবচেয়ে বেশি ১২টি ছয় মেরেছেন যশস্বী। 

Advertisement
Tags :
Advertisement