For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পাঁচ শতাধিক কর্মচারিকে ছাঁটাইয়ের নোটিশ ধরাল Yes Bank

12:10 PM Jun 26, 2024 IST | Sundeep
পাঁচ শতাধিক কর্মচারিকে ছাঁটাইয়ের নোটিশ ধরাল yes bank
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: খরচ কমানোর অজুহাতে পাঁচ শতাধিক কর্মচারিকে ছাঁটাইয়ের নোটিশ ধরিয়েছে বেসরকারি ইয়েস ব্যাঙ্ক কর্তৃপক্ষ। শুধু তাই নয়, ভবিষ্যতে আরও বেশ কয়েকশো কর্মচারি কাজ হারাতে চলেছেন বলেও ইঙ্গিত মিলেছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের সিদ্ধান্তকে ‘তুঘলকি’ বলে আখ্যা দিয়েছেন বরখাস্ত হওয়া কর্মচারিরা।

Advertisement

ইয়েস ব্যাঙ্কের এক মুখপাত্র জানিয়েছেন, গত এক বছরে কর্মচারিদের বেতন ও অন্যান্য সুবিধামূলক খরচ প্রায় ১২ শতাংশ বেড়েছে। ২০২২-২৩ অর্থ বর্ষে যেখানে এই খাতে তিন হাজার ৩৬৩ কোটি টাকা খরচ হয়েছিল, তা ২০২৩-২৪ অর্থবর্ষে বেড়ে হয়েছে ৩,৭৭৪ কোটি টাকা। তাই ব্যাঙ্ক চালানোর ক্ষেত্রে খরচ কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরো ব্যাঙ্ককেই ডিজিটাল পদ্ধতির আওতায় আনা হচ্ছে। ফলে এতদিন ম্যানুয়াল পদ্ধতিতে যারা দায়িত্ব সামলাচ্ছিলেন তাঁদের ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গ্রাহকদের আরও উন্নত পরিষেবা প্রদানের জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। কর্মচারিদের বেতন ও অন্যান্য খরচ কমিয়ে পরিকাঠামোর পিছনে বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

Advertisement

ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, যে পাঁচ শতাধিক কর্মচারিকে ছাঁটাই করা হয়েছে তাঁদের এককালীন তিন মাসের বেতনের সমপরিমাণ টাকা আর্থিক ক্ষতিপূরন হিসাবে দেওয়া হয়েছে। তবে আচমকা কর্মচারিদের ছাঁটাইয়ের সিদ্ধান্ত ব্যাঙ্কের শেয়ারদরের উপরে পড়েছে। মঙ্গলবার যেখানে ইয়েস ব্যাঙ্কের প্রতিটি শেয়ারের মূল্য ছিল ২৪ টাকা ০২ পয়সা তা বুধবার বাজার খোলার সঙ্গে সঙ্গে কমে দাঁড়িয়েছে ২৩ টাকা ৯০ পয়সায়।  

Advertisement
Tags :
Advertisement