OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইফতারে রাখতেই পারেন ঘরোয়াভাবে তৈরি গ্রিলড চিকেন

তাই একদিন একেকরকম রান্না করতে পারেন। যেমন ইফতারে সবাইকে খুশি করতে সহজ, ঝটপট, মজাদার, স্বাস্থ্যকর কিছু রেসিপি ট্রাই করতে পারেন। যার মধ্যে একটি গ্রিলড চিকেন।
06:03 PM Mar 26, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: চলছে রমজান মাস। তাই এই সময় ইসলাম ধর্মাবলম্বীদের মানুষদের সূর্য ওঠার আগে খেতে হয়। আর সারাদিন না খেয়ে সূর্য অস্ত যাওয়ার পর খেতে হয়। সন্ধের পর ভাল-মন্দ খানাপিনা চলেই। কিন্তু রোজদিন এক খাবার খেতে কি আর ভাল লাগে। তাই একদিন একেকরকম রান্না করতে পারেন। যেমন ইফতারে সবাইকে খুশি করতে সহজ, ঝটপট, মজাদার, স্বাস্থ্যকর কিছু রেসিপি ট্রাই করতে পারেন। যার মধ্যে একটি গ্রিলড চিকেন। জেনে নিন কীভাবে বানাবেন এই রেসিপি।

উপকরণ

মুরগির লেগ পিস (ড্রামস্টিক)
টক দই আধা কাপ
আদা বাটা এক টেবিল চামচ
রসুন বাটা এক চা চামচ
লাল মরিচের গুঁড়া দুই চা চামচ
ভিনেগার দুই টেবিল চামচ
লবণ স্বাদ মতো
সরিষার তেল আধা কাপ
মধু এক টেবিল চামচ

প্রণালী

মুরগির টুকরোগুলো ভালোভাবে ধুয়ে টক দইয়ের সঙ্গে, আদা, রসুন, মরিচের গুঁড়ো, ভিনেগার, লবণ ও চিনি মিশিয়ে ১৫ মিনিট ম্যারিনেট করে রেখে দিন।এবার একটি ফ্রাই প্যানে মাংসের টুকরোগুলো ভালো করে ভেজে প্রতিটি ড্রামস্টিক গ্যাসের আগুনে এক মিনিট পুড়িয়ে নিন। এরপর লাল হয়ে গেলে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করুন।

Tags :
grilled chicken
Next Article