OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মাছের কচুরি তো অনেক খেয়েছেন, এবার খাবেন নাকি ফিশ কেক?

মাছ দিয়ে তৈরি কচুরিও খেয়েছেন। কিন্তু মাছের তৈরি কেক কী খেয়েছেন কোনদিন? সন্ধ্যার জলখাবারে বানিয়ে ফেলতেই পারেন ভিন্ন স্বাদের রুই মাছের ফিস কেক। জেনে নিন এর উপকরণ ও প্রণালী।
07:38 PM Mar 01, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: বাঙালির প্রিয় খাবার ভাত-মাছ। তবে একটানা মাছের ঝোল ভাত অনেক খেয়েছেন। মুখে স্বাদ আনতে মাছের নানারকম স্ন্যাক্সও খেয়েছেন। মাছ দিয়ে তৈরি কচুরিও খেয়েছেন। কিন্তু মাছের তৈরি কেক কী খেয়েছেন কোনদিন? সন্ধ্যার জলখাবারে বানিয়ে ফেলতেই পারেন ভিন্ন স্বাদের রুই মাছের ফিস কেক। জেনে নিন এর উপকরণ ও প্রণালী।

উপকরণ

রুই মাছ (সেদ্ধ ও চূর্ণ)
আলু (সেদ্ধ)
কাটা পেঁয়াজ
আদা-রসুন পেস্ট
গরম মসলা গুঁড়া
ধনে গুঁড়া
জিরা গুঁড়া
ধনে পাতা কুচি
নুন
সাদা তেল

প্রণালী

প্রথমে একটি পাত্রে মাছ, আলু, পেঁয়াজ, আদা-রসুন বাটা, গরম মসলা গুঁড়া, ধনে-জিরা গুঁড়া, ধনেপাতা ও লবণ একে একে দিয়ে ভালো করে মিশিয়ে প্যাটির মতো আকৃতি করে নিন। এরপর একটি প্যানে তেল গরম করে সেই প্যাটিগুলিকে ভাল করে ভাজুন। সোনালি রং ধারন করলেই কাসুন্দি দিয়ে গরম গরম পরিবেশন করুন।

Tags :
fish cake
Next Article